Home / ক্রাইম প্রতিদিন / চট্টগ্রামে র‌্যাবের অভিযানে ৬০০ বোতল ফেন্সিডিল ও লেগুনা গাড়ীসহ আটক ২

চট্টগ্রামে র‌্যাবের অভিযানে ৬০০ বোতল ফেন্সিডিল ও লেগুনা গাড়ীসহ আটক ২

ক্রাইম প্রতিদিন, চট্টগ্রাম : বর্তমানে আমাদের দেশের যুব সমাজের অধঃপতনের অন্যতম প্রধান কারণ মাদকাসক্তি। দেশের যুবসমাজের একটি বড় অংশ আশংকাজনকভাবে মাদক হিসেবে ব্যবহৃত ইয়াবা ট্যাবলেট এবং ফেন্সিডিলসহ নানা ধরনের মাদকদ্রব্যের প্রতি আসক্ত হয়ে পড়ছে। মাদকের টাকা জোগাড়ের জন্য মাদকাসক্ত যুব সমাজ বিভিন্ন ধরনের অনৈতিক ও অপরাধমূলক কর্মকান্ডে জড়িয়ে পড়ছে। যুব সমাজকে মাদকের ভয়াল থাবা থেকে রক্ষার জন্য র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন প্রতিষ্ঠালগ্ন থেকেই দেশব্যাপী বিভিন্ন মাদকের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে আসছে যা দেশের সর্বস্তরের জনসাধারন কর্তৃক ইতোমধ্যেই বিশেষভাবে প্রশংসিত হয়েছে। এরই ধারাবাহিকতায় র‌্যাব-৭, চট্টগ্রাম এ বৎসর ০১ জানুয়ারি ২০১৭ হতে অদ্য ২৪ জানুয়ারি ২০১৮ ইং তারিখ পর্যন্ত সর্বমোট ৩১৯ টি বিভিন্ন ধরনের অস্ত্রসহ মোট ৪৮ টি ম্যাগাজিন এবং ৩,৪৭৭ রাউন্ড বিভিন্ন ধরনের গুলি/কার্তুজ উদ্ধারের পাশাপাশি ৭৪ লক্ষ ৩৮ হাজার ৯৫২ পিস ইয়াবা ট্যাবলেট এর পাশাপাশি ৩০ হাজার ৫৫৭ বোতল ফেন্সিডিল, ২,২৫৩ বোতল বিদেশী মদ ও বিয়ার, ০৫ লক্ষ ১২ হাজার ১৭৫ লিটার দেশীয় তৈরী মদ, ৭১৮ কেজি ২৮০ গ্রাম গাঁজা, ৩৬০ গ্রাম হেরোইন এবং ৪০০ গ্রাম আফিম উদ্ধার করেছে।

এরই ধারাবাহিকতায় র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী কুমিল্লা থেকে একটি লেগুনা যোগে বিপুল পরিমাণ ফেন্সিডিল নিয়ে চট্টগ্রামের উদ্দেশ্যে আসছে। উক্ত সংবাদের ভিত্তিতে গত ২৩ জানুয়ারি ২০১৮ ইং তারিখ ২২২৫ ঘটিকার সময় স্কোয়াড্রন লিডার শাফায়াত জামিল ফাহিম, পিপিএম এর নেতৃত্বে র‌্যাবের একটি আভিযানিক দল চট্টগ্রাম জেলার সীতাকুন্ড থানাধীন বড় দারোগার হাট এলাকার এক্সেল রোড কন্ট্রোল স্টেশন সংলগ্ন ঢাকা- চট্টগ্রাম মহাসড়কের উপর পূর্ব পার্শ্বে পাকা রাস্তার উপর চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশি করতে থাকে। এ সময় কুমিল্লা হতে চট্টগ্রামগামী ০১টি লেগুনার গতিবিধি সন্দেহজনক হলে র‌্যাব সদস্যরা লেগুনাটিকে থামানোর সংকেত দিলে লেগুনাটি থামিয়ে ০২ জন ব্যক্তি বের হয়ে দৌড়ে পালানোর চেষ্টাকালে র‌্যাব সদস্যরা ধাওয়া করে আসামি ১। মোঃ আলী হোসেন (২৩), পিতা-মোঃ কামাল উদ্দিন, গ্রাম-চর গোপাল গাঁও (মিজি বাড়ী), থানা-সোনাগাজী, জেলা-ফেনী এবং ২। মোঃ শরীফুর ইসলাম (২২), পিতা-নূরনবী, গ্রাম-দৌলতপুর, থানা-সদর, জেলা-ফেনীদ্বয়কে আটক করে। এ সময় উপস্থিতি সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামিদেরকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করে তাদের দেখানো ও সনাক্ত মতে উক্ত লেগুনাটি (চট্ট- মেট্রো-চ-১১-০৮০০) তল্লাশী করে লেগুনার ভিতরে বস্তার মধ্যে সুকৌশলে লুকানো অবস্থায় ৬০০ বোতল ফেন্সিডিল উদ্ধারসহ উক্ত লেগুনাটি জব্দ করা হয়। উদ্ধারকৃত ফেন্সিডিলের আনুমানিক মূল্য ৪ লক্ষ ৮০ হাজার টাকা।

গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত মালামাল সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে ১৯৯০ সনের মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনের ১৯(১) টেবিল এর ৩(খ)/২১/২৫ ধারা মোতাবেক চট্টগ্রাম জেলার সীতাকুন্ড থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন।

আরও পড়ুন.......

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 14
    Shares