Home / লিড নিউজ / ‘চরভাঙ্গাকে পর্যটন কেন্দ্র ও নৌ-ভ্রমণের জন্যে গড়ে তুলবো’

‘চরভাঙ্গাকে পর্যটন কেন্দ্র ও নৌ-ভ্রমণের জন্যে গড়ে তুলবো’

ক্রাইম প্রতিদিন, চাঁদপুর : দীর্ঘ আট বছর পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোববার (১ এপ্রিল) চাঁদপুরে পৌঁছান। এর পর চরভাঙ্গায় বাংলাদেশ স্কাউটের ৬ষ্ঠ ন্যাশনাল কমিউনিটি ডেভেলপমেন্ট ক্যাম্পে (কমডেকা) সকাল ১১টায় হেলিকপ্টার যোগে বাংলাদেশ স্কাউটসের ষষ্ঠ জাতীয় কমডেকার উদ্বোধন অনুষ্ঠানে যোগ দিয়েছেন তিনি।

উদ্বোধনী বক্তব্যে তিনি বলেন, হাইমচরে চরাভাঙ্গা নামে একটি বিশাল জায়গা রয়েছে। জায়গাটা আমার খুব পছন্দ হয়েছে। আমি হেলিকপ্টারে করে আসার পথে জায়গাগুলো দেখেছি। এখানে একটি বিশাল অর্থনৈতিক অঞ্চল গড়ে তুলবো। যাতে এখানে শিল্প কারাখানা গড়ে উঠতে পারে, মানুষের কর্মসংস্থান হয়ে এ অঞ্চলের মানুষের উন্নতি হতে পারে। এখানে একটি ভালো পর্যটন কেন্দ্র ও নৌ-ভ্রমণের জন্যে খুব চমৎকার জায়গা হিসেবে গড়ে তুলবো।

স্কাউটদের উদ্দেশ্যে বলেন প্রধানমন্ত্রী বলেন, আজকের শিশুরাই আগামি দিনের কর্ণধার। তারাই এদেশে মুক্তিযোদ্ধার চেতনা সমন্নুত রাখবে। রোবটবৃন্দের সেবাধর্মী কার্যক্রম আমি চাই আরো বৃদ্ধি পাক। সকল পর্যায়ে স্কাউটের কার্যক্রম স্কুলসহ একাধিক পর্যায়ে পৌঁছে গিয়ে আরো সম্প্রসারণ করতে হবে। বাংলাদেশ স্কাউটকে আমরা সহায়তা করে যাচ্ছি এবং আরো আমরা করে যাবো। প্রতিটি জেলায় স্কাউটিং কার্যক্রম সম্প্রসারণ, উন্নয়ন ও মনিটরিংয়ের জন্যে অবকাঠামোগত সুবিধা বৃদ্ধি করা হবে।’

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সড়ক মন্ত্রী ওবায়েদুল কাদের, ডা. দীপু মনি এমপি, সাবেক মন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, জাহাঙ্গীর কবির নানক, সুজিত রায় ননন্দীসহ কেন্দ্রীয় আওয়ামীলীগ নেতৃবৃন্দ ও স্থানীয় সংসদ সদস্যবৃন্দ।

এদিকে বিকেল ৩টায় চাঁদপুর স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় যোগ দেবেন । প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে চাঁদপুরে সাজসাজ রব বিরাজ করছে।

তাঁকে শুভেচ্ছা জানিয়ে ব্যানার, ফেস্টুন, তোরণ ও বিলবোর্ড দিয়ে সড়ক সাজিয়েছেন আগামী সংসদ নির্বাচনে মনোনয়ন প্রত্যাশীসহ নেতা-কর্মীরা। চাঁদপুর শহর থেকে হাইমচর পর্যন্ত রাস্তাঘাট সংস্কার ও পরিষ্কার-পরিচ্ছন্নও করা হয়েছে।

প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে সকাল থেকে জেলার বিভিন্ন উপজেলা থেকেও আসতে শুরু করেছেন নেতা-কর্মী ও সমর্থকরা। ছোট ছোট মিছিলে নিয়ে শহরে প্রবেশ করছেন তারা।

চাঁদপুর শহরের ফরিদগঞ্জ-রায়পুর সড়ক, চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক সড়ক, শহরের নতুন বাজার ও পুরাণ বাজার সড়ক দিয়ে নেতা-কর্মীরা প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়ে নানা স্লোগান দিচ্ছেন।

এদিকে এ সফরে চাঁদপুরে ৪৮টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী।

এদিকে প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে পুরো শহরজুড়ে ব্যাপক নিরাপত্তা জোরদার করা হয়েছে। পর্যাপ্ত পরিমাণ আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা বিভিন্ন মোড় অবস্থান নিতে দেখা গেছে।

তিন স্তরের নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানান পুলিশ সুপার শামসুন্নাহার।

আরও পড়ুন.......

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 29
    Shares