Home / সারাদেশ / চাঁদপুরে পুনর্বাসিত হলো ১৫০জন ভিক্ষুক!

চাঁদপুরে পুনর্বাসিত হলো ১৫০জন ভিক্ষুক!

ক্রাইম প্রতিদিন, চাঁদপুর : চাঁদপুর সদর উপজেলায় ভিক্ষুক পুনর্বাসন কর্মসূচির আওতায় ৪ ইউনিয়নে তালিকাভুক্ত ১৫০জন ভিক্ষুককে পুর্নবাসন করা হয়েছে। এ সাথে পুনর্বাসিতরা আর ভিক্ষা না করার অঙ্গিকার দিয়েছেন।

বুধবার দুপুর ১২টায় চাঁদপুর সদর উপজেলা মিলনায়তনে উপজেলা প্রশাসনের আয়োজনে ১৫০ ভিক্ষুকের হাতে বিভিন্ন খাদ্য সামগ্রী তুলেদেন বাংলাদেশ আওয়ামী লীগ এর যুগ্ম সাধারণ সম্পাদক ও চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য ডাঃ দীপু মনি।

এরা চাঁদপুর সদর উপজেলার মৈশাদী, ইব্রাহীমপুর, হানারচর ও রাজরাজেশ^র ইউনিয়নের বাসিন্দা।

এদেরকে তাদের চাহিদা অনুযায়ী অর্থ দিয়ে পুনর্বাসন করা হয় এবং তারা আর ভিক্ষা করবেনা মর্মে অঙ্গিকার করে অনুষ্ঠানে উপস্থিত হন। চাঁদপুর জেলা প্রশাসকের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগ এর যুগ্ম সম্পাদক আমান উল্যাহ রাজু চৌধুরী, সদর উপজেলা আওয়ামী লীগ এর সভাপতি নুরুল ইসলাম নাজিম দেওয়ান, সাধারণ সম্পাদক আলী আরশাদ মিয়াজী। স্বাগত বক্তব্য রাখেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কানিজ ফাতেমা।

একই অনুষ্ঠানে উপজেলা সমাজ সেবা অধিদপ্তরের মাধ্যমে ডাঃ দীপু মনি এমপি সদর উপজেলার তালিকাভুক্ত বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধীদের মাঝে ভাতার কার্ড বিতরণ করেন।

চাঁদপুর সদর উপজেলায় বর্তমানে ১ হাজার ৪শ’ ৪জন ভাতাপ্রাপ্ত উপকারভোগী রয়েছেন।

প্রসঙ্গত, ব্যান্ডিং জেলা ইলিশের বাড়ি চাঁদপুরের রূপকার সাবেক জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল জনপ্রশাসন পদকপ্রাপ্ত ৬ কর্মকর্তার পুরস্কারের টাকা ও জেলার সকল পর্যায়ের সরকারি কর্মকর্তা-কর্মচারীদের সহায়তায় ভিক্ষুকমুক্ত ফান্ড গঠন করেন। এ ফান্ডে ১ কোটি ১৩ লাখ ৭ হাজার ১ শ’ টাকা রেখে যান। এটিকে আরো সমৃদ্ধি করতে জেলা প্রশাসনের পরিকল্পনা রয়েছে।

আরও পড়ুন.......

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 16
    Shares