Home / সারাদেশ / রাজধানী / চানখারপুলে সংঘর্ষ, আটক ৯

চানখারপুলে সংঘর্ষ, আটক ৯

ক্রাইম প্রতিদিন, চানখারপুল : পুরান ঢাকার চানখারপুলে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গাড়িবহরের সঙ্গে আসা নেতাকর্মী ও পুলিশের মধ্যে সংঘর্ষ হয়েছে। সংঘর্ষের সময় ঘটনাস্থল থেকে নয়জনকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

আটকৃতরা হলেন- মীর মাহমুদুল হাসান, ফয়সাল আহমেদ, কামরুল দেওয়ান, আল আমিন, ওবায়দুল্লাহ নাঈম, রায়হান এবং যুব মহিলা দলের কর্মী পপি আক্তার।

এছাড়া গোয়েন্দা পুলিশ দুজনকে আটক করেছে। তাদের পরিচয় জানা যায়নি।

বৃহস্পতিবার দুপুর ১টা ৩৫ মিনিটে চানখারপুলে পৌঁছান খালেদা জিয়া। এ সময় পুলিশ শুধু তার গাড়িকে বকশীবাজারে আলিয়া মাদ্রাসায় স্থাপিত বিশেষ জজ আদালত এলাকায় যেতে দেয়।

অন্যদিকে সাত রাস্তা থেকে গাড়িবহরের সঙ্গে যুক্ত হতে থাকা নেতাকর্মীদের চানখারপুলে আটকে দেয় আইনশৃঙ্খলা বাহিনী। এনিয়ে উভয় সংঘর্ষ বেধে যায়।

এসময় পুলিশ ২৪ রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করে এবং ঘটনাস্থল থেকে নয়জনকে আটক করে।

এর আগে দুপুর ১টার দিকে কাকরাইলেও বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। এ সময় দুজন পুলিশ সদস্য আহত হন।

জানা গেছে, বেলা পৌনে ১২টায় গুলশানের বাসভবন ‘ফিরোজা’ থেকে কড়া পুলিশি প্রহরায় আদালতের উদ্দেশে রওনা দেন বিএনপি চেয়ারপারসন।

খালেদা জিয়ার সঙ্গে তার কয়েকজন নিকটাত্মীয়ও আদালতে আসেন। তার গাড়িবহরের নিরাপত্তায় চেয়ারপারসন সিকিউরিটি ফোর্স-সিএসএফের সদস্যরাও ছিল। গাড়িবহর নাবিস্কো মোড় পার হয়ে তেজগাঁওয়ের সাতরাস্তায় পৌঁছলে এতে ছাত্রদলের কিছু নেতাকর্মী যুক্ত হয়। তাদের সরিয়ে দেয়ার চেষ্টা করে পুলিশ। এ সময় উভয়পক্ষে ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে।

একপর্যায়ে খালেদা জিয়ার গাড়িবহর এফডিসি মোড়ে পৌঁছতেই শত শত নেতাকর্মী এতে যুক্ত হয়ে পড়েন।

এর পর নেতাকর্মীরা খালেদা জিয়ার গাড়িকে সামনে-পেছনে ঘিরে ধরে স্লোগান দিতে দিতে এগিয়ে যান। এতে গাড়িবহরের গতি শ্লথ হয়ে যায়। মগবাজার মোড় পর্যন্ত পৌঁছে গাড়িবহর অনেকটা থেমে এগোতে থাকে।

পরে মিন্টো রোড, কাকরাইল, হাইকোর্ট ও দোয়েল চত্বর হয়ে খালেদা জিয়া বকশীবাজারের আদালতে পৌঁছান।

আরও পড়ুন.......

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 6
    Shares