শিরোনাম

ডিজিটাল নিরাপত্তা আইন বাক-স্বাধীনতা নষ্ট করার জন্য নয় : আইনমন্ত্রী

ক্রাইম প্রতিদিন, সাইদুজ্জামান রেজা, পঞ্চগড় : আইন মন্ত্রী আনিসুল হক বলেছেন সংবিধানে স্বাধীন ভাবে নির্বাচন হবার বাধ্যবাধকতা রয়েছে, সুতরাং যথা সময়েই নির্বাচন হবে। আমরা স্বাধীনতায় বিশ^াস করি এবং আমরা চাই সকলেই নির্বাচনে অংশ গ্রহন করুক। কোন দল নির্বাচনে আসবে আর কোন দল নির্বাচনে আসবেনা তারা নিজেরাই সেই সিদ্ধান্ত নেবে।

আজ সন্ধায় পঞ্চগড়ে নব নির্মিত চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত ভবনের শুভ উদ্বোধন শেষে এক সুধী সমাবেশে তিনি উপরোক্ত কথা বলেন।

মন্ত্রী আরো বলেন ডিজিটাল নিরাপত্তা আইন যে ভাবে পাশ করা হয়েছে তা মানুষের বাক স্বাধীনতা বা সাংবাদিকতার স্বাধীনতা নষ্ট করার জন্যে নয়। প্যানাল কোর্টে যে সব অপরাধের কথা রয়েছে সেটা যদি ডিজিটাল সিস্টেমে করা হয় তাহলে সেটা ডিজিটাল নিরাপত্তা আইনের মাধ্যমে পড়বে।

পঞ্চগড় জেলা ও দায়রা জজ আবু মনছুর মোঃ জিয়াউল হক এর সভাপতিত্বে সমাবেশে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন পঞ্চগড় ১ আসনের সাংসদ নাজমুল হক প্রধান ,পঞ্চগড় ২ আসনের সাংসদ এ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন, মহিলা আসনের সাংসদ সেলিনা জাহান লিটা, পঞ্চগড়ের জেলা প্রশাসক মোঃ জহিরুল ইসলাম ও পুলিশ সুপার গিয়াস উদ্দিন আহম্মদ।

এছাড়াও পঞ্চগড় চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট, জেলা আইনজীবি সমিতির সভাপতি মির্জা নাজমুল ইসলাম কাজল, সাধারন সম্পাদক এ্যাডভোকেট মজনুর রহমান, জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর এ্যাডভোকেট আমিনুর রহমান বক্তব্য রাখেন।

সমাবেশ শেষে মন্ত্রী জেলা আইনজীবি সমিতির ভবনে এসে আইনজীবিদের সাথে বিভিন্ন বিষয়ে কথা বলেন। সাধারন মানুষের জীবন কেন্দ্রীক সমস্যা নিরসনে সবাই যেন আইনের শাসনের সুফল পেতে পারে সে বিষয়ে মন্ত্রী সংশ্লিষ্ট সকলকে দায়িত্বশীল হবার পরামর্শ দেন।

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 3
    Shares
x

Check Also

তারেক রহমানের মৃত্যুদণ্ডের জন্য আপিল করব : আইনমন্ত্রী

ক্রাইম প্রতিদিন : আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, তারেক ...