Home / এক্সক্লুসিভ / ‘ডিজিটাল বাংলাদেশ’ গড়ার লক্ষ্যে এগিয়ে যাচ্ছে সরকার : ড. শাহাদাৎ হোসেন

‘ডিজিটাল বাংলাদেশ’ গড়ার লক্ষ্যে এগিয়ে যাচ্ছে সরকার : ড. শাহাদাৎ হোসেন

ক্রাইম প্রতিদিন, ইসমত দোহা : ‘ডিজিটাল প্রযুক্তি কাজে লাগিয়ে ২০২১ সালের মধ্যে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত “ডিজিটাল বাংলাদেশ” প্রতিষ্ঠা করা ছিল বর্তমান সরকারের অঙ্গীকার। এবং সেই লক্ষ্যে এগিয়ে যাচ্ছি সরকার। এখন দেশের ইউনিয়ন, পৌরসভা, উপজেলা ও জেলায় ৫ হাজার ২৭৫টি ডিজিটাল সেন্টারের মাধ্যমে জনগণকে ২০০ রকমের সেবা দেওয়া হচ্ছে।

রাজধানীর মিরপুরে অবস্থিত হাংরী চাইনিজ এন্ড রেষ্টুরেন্টে ক্রাইম প্রতিদিন পরিবারের পক্ষ থেকে আয়োজিত আলোচনা সভা, দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের আইসিটি মন্ত্রণালয়ের যুগ্নসচিব, শেখ রাসেল ডিজিটাল ল্যাবের প্রকল্প পরিচালক ড. মোঃ শাহাদাৎ হোসেন।

ক্রাইম প্রতিদিন পএিকার সাফল্য কামনার পাশাপাশি তিনি আরও বলেন, ক্রাইম প্রতিদিন পএিকাকে বেশি বেশি সরকারের উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরতে হবে, বিশেষ করে সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার যে প্রত্যয় ও এর সুফল যেন জনগণ ভোগ করতে পারে তা বেশি বেশি প্রচার করা এবং ভোক্তা অধিকার আইন ২০০৯ সম্পর্কে জনগনকে সচেতন করা, ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের অভিযান গুলো তুলে ধরা ইত্যাদি।

ক্রাইম প্রতিদিন পত্রিকার সম্পাদক এ জেড এম মাইনুল ইসলাম পলাশের সভাপতিত্বে আলোচনা সভা, দোয়া ও ইফতার মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের আইসিটি মন্ত্রণালয়ের যুগ্নসচিব, শেখ রাসেল ডিজিটাল ল্যাবের প্রকল্প পরিচালক ড. মোঃ শাহাদাৎ হোসেন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বার কাউন্সিলের সাবেক জেনারেল সেক্টেটারী, ক্রাইম প্রতিদিন পত্রিকার আইন উপদেষ্টা এ্যাডভোকেট নূর হোসেন বলাই, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দীয় কমিঠির যুগ্ন সাধারন সম্পাদক গাজী মেজবাউল হক (সাচ্ছু), ভাষানটেক থানার অফিসার ইনচার্জ (ওসি) মুন্সি সাব্বির আহম্মেদ, প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সাংবাদিক সংস্থার সভাপতি মুহাম্মদ আলতাফ হোসেন, আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ক্রাইম প্রতিদিন পত্রিকার বার্তা সম্পাদক মোবারক হোসেন, ক্রাইম প্রতিদিন পত্রিকার সহকারী বার্তা সম্পাদক খন্দকার মোঃ তারেক, ক্রাইম প্রতিদিন পত্রিকার প্রধান সহ-সম্পাদক ইব্রাহিম গাজী প্রমুখ।

উক্ত অনুষ্টানে আরও উপস্থিত ছিলেন ক্রাইম প্রতিদিন পত্রিকার থানা প্রতিনিধি, জেলা প্রতিনিধি, স্টাফ রিপোটার, মহানগর প্রতিনিধি ও ব্যুরো প্রধানসহ আমন্ত্রিত অন্যান্য অতিথিবৃন্দ।

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 38
    Shares