Home / জাতীয় / ডিজিটাল সিকিউরিটি আইনের ধারা নিয়ে আপত্তি : আইনমন্ত্রী

ডিজিটাল সিকিউরিটি আইনের ধারা নিয়ে আপত্তি : আইনমন্ত্রী

ক্রাইম প্রতিদিন, ডেস্ক : ডিজিটাল সিকিউরিটি আইনের কয়েকটি ধারা নিয়ে আপত্তি জানিয়েছে দশ দেশ। দেশগুলো হল: জার্মানি, সুইডেন, যুক্তরাষ্ট্র, ডেনমার্ক, কানাডা, ফ্রান্স, স্পেন, নরওয়ে, সুইজারল্যান্ড, যুক্তরাজ্য। এছাড়া ইউরোপীয় ইউনিয়নও এ আইনের ধারাগুলো নিয়ে আপত্তি জানিয়েছে।

রোববার (২৫ মার্চ) আইনমন্ত্রীর সাথে বৈঠক করে দূতাবাসের প্রতিনিধিরা তাদের আপত্তির কথা জানান। ১১টি দূতাবাস আপত্তি জানালেও বৈঠকে উপস্থিত ছিলেন ৯টি দূতাবাসের প্রতিনিধিরা

বৈঠক শেষে আইনমন্ত্রী আনিসুল হক সাংবাদিকদের বলেন, বাংলাদেশে অবস্থিত ১১টি দূতাবাসের রাষ্ট্রদূতরা আমার সাথে সাক্ষাত করার জন্য একটি প্রস্তাব পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে আমার কাছে পাঠিয়েছিলেন। প্রস্তাবে তারা পরিষ্কার উল্লেখ করেছিলেন, ডিজিটাইল সিকিউরিটি আইন সম্পর্কে তারা কথা বলতে চান। সে প্রেক্ষিতে আজকে তাদের সাথে এ বিষয়ে বিস্তারিত কথা হয়েছে। এ আইনের কয়েকটি ধারা সম্পর্কে তারা তাদের বক্তব্য পেশ করেছেন। আমরা সেটা শুনেছি।

তিনি বলেন, আমরা এ সিদ্ধান্তে উপনিত হয়েছি যে, তারা যেসব ধারা সম্পর্কে প্রস্তাবনা দিয়েছেন তা নিয়ে ভেবে দেখবো। আমরা বিষয়গুলো নিয়ে আবারো বসবো। আমাদের আলোচনা অত্যন্ত ফলপ্রসূ হয়েছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ডিজিটাল সিকিউরিটি আইনের ধারা ২১, ২৫, ২৮ এবং ৩৫ নিয়ে তারা আপত্তি জানিয়েছেন। আমি তাদের কথাগুলো শুনেছি। তাদের আপত্তি করা ধারাগুলো আমি আইসিটি বিভাগে পাঠাবো।

আরও পড়ুন.......

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 10
    Shares