Home / ক্রাইম প্রতিদিন / দানের টাকায় নেশা

দানের টাকায় নেশা

ক্রাইম প্রতিদিন: লালমনিরহাটের হাতীবান্ধায় মাদ্রাসার নাম ভাঙ্গিয়ে গ্রাম ঘুরে ঘুরে দানের নামে টাকা তুলে মাদক সেবনের অভিযোগ উঠেছে ২ যুবকের বিরুদ্ধে।
দানের টাকার ভাগ না পেয়ে ওই ২ যুবককে মারধর করার অভিযোগ উঠছে মীর জাহান রিপন নামে ছাত্রলীগের এক নেতার বিরুদ্ধে। পরে স্থানীয় জনতা তাদের আটক করে পুলিশে খবর দেয়। পুলিশের হস্তক্ষেপে রাত-ভর বৈঠক শেষে ঘটনাটি মিমাংশা হয়েছে।
গতকাল বৃহস্পতিবার বিকেলে হাতীবান্ধা উপজেলার সিঙ্গিমারী গ্রামে এ ঘটনা ঘটে।
জানা গেছে, রংপুর জেলার পীরগাছা উপজেলার পুর্বদেবু এলাকার নুর ইসলামের ছেলে শহিদুল ইসলাম (২২) ও আব্দুস মান্নানের ছেলে রাশেদ হোসেন (২৩) বেশ কিছুদিন ধরে হাতীবান্ধা উপজেলার বিভিন্ন এলাকায় মাদ্রাসার নাম ভাঙিয়ে গ্রাম ঘুরে ঘুরে দানের নামে টাকা তুলেন। ওই টাকায় তারা নিয়মিত মাদক সেবন করেন।
এক পর্যায়ে শহিদুল ও রাশেদের সাথে স্থানীয় সিঙ্গিমারী ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সম্পাদক ও অডিটোরিয়াম এলাকার ওয়াহেদ আলীর পুত্র মীর জাহান রিপনের সখ্যতা গড়ে উঠে। বৃহস্পতিবার শহিদুল ও রাশেদ সিঙ্গিমারী এলাকায় সীমান্তে প্রতি দিনের মত গ্রাম ঘুরে ঘুরে মাদ্রাসার নাম ভাঙ্গিয়ে দানের টাকা তুলতে থাকেন।
এসময় তাদের সাথে দেখা করে ওই দানের টাকার ভাগ চায় ছাত্রলীগে নেতা মীর জাহান রিপনসহ ৩ ছাত্রলীগ নেতা। শহিদুল ও রাশেদ টাকার ভাগ দিতে রাজি না হলে তাদের মারধর করেন ওই ৩ ছাত্রলীগ নেতা। পরে স্থানীয় জনতা ছাত্রলীগ নেতা মীর জাহান রিপনসহ ৩ জনকে আটক করে পুলিশে খবর দেয়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদের উদ্ধার করে থানায় নিয়ে আসেন। এ ঘটনাটি নিয়ে বৃহস্পতিবার রাত-ভর হাতীবান্ধায় থানায় পুলিশের মধ্যস্থতায় বৈঠক শেষে মিমাংশা হয়েছে।
এ বিষয়ে সিঙ্গিমারী ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সম্পাদক মীর জাহান রিপনের সাথে কথা হলে তিনি ফোনে কোনো কথা বলতে রাজি হয়নি। তবে দেখা করতে চেয়েছেন। এ দিকে শহিদুল ইসলাম ও রাশেদ হোসেন জানান, তারা মাদক সেবন করেন না। তাদের অন্যায় ভাবে মারধর করা হয়েছে।
হাতীবান্ধা উপজেলা ছাত্রলীগের সম্পাদক পারভেজ হোসেন জানান, রংপুরের ওই দুই যুবক মাদ্রসার নাম ভাঙিয়ে গ্রামের লোকজনদের প্রতারণা করছিলো। তাই মীর জাহান রিপনসহ দুই ছাত্রলীগ নেতা তাদের আটক করেন মাত্র। পরে পুলিশ গিয়ে তাদের তাদের থাানায় নিয়ে আসে।
হাতীবান্ধা থানার ওসি ওমর ফারুক জানান, রাতে আলোচনা করে পুরো বিষয়টি মিমাংসা করা হয়েছে

আরও পড়ুন.......

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 8
    Shares