Home / সারাদেশ / ধর্ম যার যার উৎসব সবার : পুলিশ সুপার জসিম উদ্দিন

ধর্ম যার যার উৎসব সবার : পুলিশ সুপার জসিম উদ্দিন

ক্রাইম প্রতিদিন, উজ্জ্বল রায়, নড়াইল : নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম বলেছেন, ধর্মীয় রীতিনীতি ও আলোচনায় মানুষের মধ্যে মানবতাবোধ জাগ্রত হয়। অপরাধ প্রবণতাও কমে। সুশাসন প্রতিষ্ঠায়ও ধর্মীয় আলোচনার গুরুত্ব রয়েছে। শুধু পুলিশ বা আইন প্রয়োগ করে সমাজে শান্তি রক্ষা সম্ভব নয়।

রবিবার (৮ এপ্রিল) দিবাগত রাত ১১টার দিকে নড়াইলের সদর উপজেলাধীন বাহিরগ্রামে ৩ দিন ব্যাপি মহানাম যজ্ঞানুষ্ঠান পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

বাহিরগ্রাম মহানামযজ্ঞানুষ্ঠান কমিটির পক্ষ থেকে এক দাওয়াত পত্র প্রাপ্তির পর পুলিশ সুপার সস্ত্রীক মহানামযজ্ঞানুষ্ঠান পরিদর্শন করেন। এ সময় তিনি ঘুরে ঘুরে মহানামযজ্ঞানুষ্ঠানের কার্যাবলি দেখতে থাকেন। এ সময় উক্ত নামযজ্ঞানুষ্ঠানে আগত অতিথি ও দর্শনার্থীদের সাথে মতবিনিময় করেন। মতবিনিময়কালে তিনি বলেন, ধর্ম যার যার, উৎসব সবার। কাজেই এ ধরনের ধর্মীয় অনুষ্ঠানে প্রত্যেক ধর্মাবলম্বীদের সহযোগিতা ও সহমর্মিতার হাত প্রসারিত করা উচিৎ। এছাড়াও নামযজ্ঞানুষ্ঠানের নিরাপত্তা কাজে নিয়োজিত পুলিশ সদস্যরা ঠিকমতো কর্তব্য পালন করছে কি না তাও তিনি নিজেই তদারকি করেন। কেউ কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা ঘটানোর চেষ্টা করলে তিনি তাদেরকে কঠোর হস্তে দমন করার জন্য পুলিশ সদস্যদের নির্দেশ দেন। পুলিশ সুপারের এই পরিদর্শনে মহানামযজ্ঞানুষ্ঠান কমিটিসহ দর্শনার্থীরাও খুব সন্তোষ প্রকাশ করেছেন এবং মহানামযজ্ঞানুষ্ঠান কমিটির পক্ষ থেকে পুলিশ সুপার ও তাঁর সহধর্মিনীকে উপহার দেওয়া হয়।

Print Friendly, PDF & Email

এই মুহূর্তে অন্যরা যা পড়ছে