Home / আইন-আদালত / ভ্রাম্যমাণ আদালত / নড়াইলে ৫ হাজার মিটার কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস

নড়াইলে ৫ হাজার মিটার কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস

ক্রাইম প্রতিদিন, উজ্জ্বল রায়, নড়াইল : নড়াইলের মধুমতি নদীতে জাটকা ইলিশ রক্ষায় ভ্রাম্যমান আদালতের অভিযান ৫হাজার মিটার অবৈধ কারেন্ট আগুনে পুড়িয়ে ধ্বংস নড়াইলে জাটকা ইলিশ রাক্ষায় মধুমতি নদীতে আজ দুপুর থেকে সন্ধা পর্যন্ত অভিযান পরিচালিত হয়। প্রায় ৫হাজার মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এমএম আরাফাত হোসেন।

সুত্রে জানা গেছে, সরকার ইলিশ মাছ রক্ষায় নদ-নদীতে সাড়ে তিন ইঞ্চির কম ফাঁসের জাল ব্যবহার নিষিদ্ধ করেছে। কিন্তু ছোট ফাঁসের জাল নিয়ে উপজেলার মধূমতি নদীতে প্রতিদিন লাখ লাখ জাটকা ইলিশ নিধন করা হচ্ছে। গোপন সংবাদের ভিত্তিতে নড়াইলের কালনা ফেরিঘাট এলাকা থেকে তেতুলিয়া, কামঠানা ও ছাগলছেড়া গ্রাম পর্যন্ত নদীর বিভিন্ন পয়েন্টে ভ্রামামান আদালতের মাধ্যমে অভিযান চালানো হয়। অভিযানে ১থেকে ২ইঞ্চি ফাঁসের অন্তত ৫হাজার মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করেন ভ্রাম্যমাণ আদালত।

এ সময় জেলেরা নদীতে জাল ফেলে পালিয়ে যায়। জব্দকৃত জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এমএম আরাফাত হোসেন ক্রাইম প্রতিদিনকে জানান, মঙ্গলবার ৮,মে দুপুর থেকে গোপন সংবাদের ভিত্তিতে সন্ধা পর্যন্তনদীর বিভিন্ন পয়েন্টে ভ্রামামান আদালতের মাধ্যমে অভিযান চালানো হয়। অভিযানে ১থেকে ২ইঞ্চি ফাঁসের অন্তত ৫হাজার মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় জেলেরা নদীতে জাল ফেলে পালিয়ে যায়। জব্দকৃত জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে।

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 15
    Shares