Home / খেলাধুলা / নিউজিল্যান্ড ক্রিকেট কোচ হেসনের পদত্যাগ

নিউজিল্যান্ড ক্রিকেট কোচ হেসনের পদত্যাগ

নিউজিল্যান্ড ক্রিকেট দলের কোচ মাইক হেসন পদত্যাগ করেছেন। পারিবারিক কারণ দেখিয়ে বিশ্বকাপের মাত্র এক বছর আগে পদত্যাগ করলেন হেসন।

ছয় বছর দায়িত্ব পালনকালে ক্রিকেটের তিন ফর্মেটেই ব্ল্যাকক্যাপসদের নতুন উচ্চতায় নিয়ে যাওয়া ৪৩ বছর বয়সী হেসন দলটির সাবেক অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালামকে ভবিষ্যত কোচ হিসেবে দেখছেন। তার মতে ম্যাককালাম হবেন ব্ল্যাকক্যাপসদের এ যাবতকালের সেরা কোচ।

বোর্ডের সঙ্গে বর্তমান চুক্তির মেয়াদ এখনো এক বছর বাকি থাকলেও হেসন বলেন তিনি মনে করছেন পুরোপুরি দায়িত্ব পালন করতে পারছেন না এবং তার পদত্যাগ আগামী মাস থেকে কার্যকর হবে।

তিনি বলেন, ‘আগামী ১২ মাস কি প্রয়োজন আমি সেটা জানি। তবে সত্যি কথা বলতে গেলে এ সময়ে যা প্রয়োজন সেটা করার ক্ষমতা আমার আছে বলে আমি মনে করছি না।’

হেসন বলেন, তিনি নতুন কোন দায়িত্ব নিচ্ছেন না এবং পুরোপুরি সতেজ হতে ও পরিবারকে আরো বেশি সময় দিতেই পদত্যাগ করেছেন।
নিউজিল্যান্ড ক্রিকেট প্রধান নির্বাহী ডেভিড হোয়াইট জানান, হেসনকে থেকে যেতে রাজি করানোর জন্য তিনি অনেক চেষ্টা করেছেন। তবে কোচের চলে যাওয়ার কারণটা তিনি বুঝতে পেরেছেন।

নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন বলেছেন দলের জন্য নিজের সর্বোচ্চটা বিলিয়ে দেয়া হেসন একজন নি:স্বার্থ কোচ হিসেবে স্মরণীয় হয়ে থাকবেন।

হেসনের অধীনে নিউজিল্যান্ড ৫৩ টেস্টের মধ্যে ২১টিতে জয়ী ও ১৩টি ড্র করেছে। এছাড়া ১১৫ ওয়ানডের মধ্যে ৬৫টিতে এবং টি২০তে ৫৯টির মধ্যে ৩০টিতে জয়ী হয়েছে নিউজিল্যান্ড। হেসনের অধীনেই ২০১৫ ওয়ানডে বিশ্বকাপের ফাইনাল খেলেছিল নিউজিল্যান্ড। বাসস।

আরও পড়ুন.......

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 10
    Shares