পঞ্চগড়ে জুয়ার আসর জম-জমাট, প্রশাসন নিরব

ক্রাইম প্রতিদিন, সাইদুজ্জামান রেজা,(পঞ্চগড়) : পঞ্চগড় সদর উপজেলার জগদল বাজারে জুয়ার আসর জমজমাট চলছে। স্থানীয় এক প্রভাবশালীর ভাইয়ের নেতৃত্বে চলছে এই জুয়ার আসর টি,প্রশাসন ও যেন নিরব ভুমিকা পালন করছে। জগদল বাজারে জুয়ার আসরে মাঝে মাঝে পুলিশ প্রশাসন অভিযানে গেলে ও অজ্ঞাত কারনে প্রশাসনের লোকজন ফিরে আসে। এছাড়াও বোদা উপজেলার বেংহাড়ি বনগ্রাম ইউনিয়নের গড়ের ডাঙ্গা বাজারে লক্ষ টাকার জুয়ার আসর চলছে।

স্থানীয় হাবলুর নেতৃত্বে দীর্ঘ দিন ধরে বিভিন্ন এলাকার জুয়ারুদের নিয়ে প্রশাসনের ছত্রছায়ায় জুয়া খেলা চালিয়ে আসছে। দেবীগঞ্জ উপজেলার সোনাহারে ও চলছে আনিছুরের নেতৃত্বে জুয়ার আসর। সাধারণ মানুষ বার বার প্রতিবাদ করলে ও প্রশাসনের অসহযোগিতা বন্ধ হচ্ছে না এ জুয়ার আসর টি। স্থানীয়রা জানান, প্রতিদিন সন্ধ্যার পর থেকে পঞ্চগড়- ঠাকুরগাঁও,দিনাজপুর ও রংপুর এর বিভিন্ন এলাকা থেকে জুয়ারুরা একে একে পার্শ্ববর্তী বাজারে এসে সমবেত হয়,পরে রাত ৯/১০ টায় শুরু করে চলে রাত ভর ।

এ দিকে চন্দনবাড়ী ইউনিয়নের বলরামহাট এলাকায় আঃ মান্নানের নেতৃত্বে একই সময়ে জুয়া খেলা চলছে। আরো খবর একই ইউনিয়নের কুমার পাড়া এলাকায় আনিছুর এর নেতৃত্বে দুপুর থেকে রাত ৯ টার সময় পর্যন্ত জুয়া খেলা চলছে। নাম প্রকাশে অনিচ্ছুক এক জন জুয়ারু জানান, এই জুয়া খেলায় আজ নিঃস্ব সবকিছু হারিয়ে আত্মীয় স্বজন বন্ধু বান্ধবের নিকট ঋণ করা ছাড়াও সুদের উপর টাকা নিয়ে জুয়া খেলেছি।এ জুয়া খেলায় অনেকে নিঃশ্ব হয়েছে।জুয়া খেলায় টাকা পয়সা হারিয়ে নিঃস্ব হয়ে অনেক চুরি ডাকাতি ছাড়াও সমাজ গহ্যিত কাজে যুক্ত হচ্ছে। যা সমাজ অবক্ষয়ের আশঙ্কায় পরিণত করবে এমন মন্তব্য অভিভাবক মহলের। জুয়া খেলা বন্ধের ব্যাপারে বোদা উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবরে অভিযোগ করেও কোন ফল মেলেনি। কয়েকদিন বন্ধ থাকলেও আবারও সক্রিয় হয়ে উঠেছে।

জুয়া খেলার ব্যাপারে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুদর্শন কুমার বলেন,জুয়ারুরা আগে থেকেই খবর পেয়ে পালিয়ে যায়।
পুলিশ সংবাদ পাওয়া মাত্র অভিযান পরিচালনা করে, জুয়া খেলা বন্ধ করতে পুলিশ তৎপর রয়েছে।

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 14
    Shares