Home / জাতীয় / পুরুষ অধিকার আন্দোলন হলে পাশে থাকবেন প্রধানমন্ত্রী

পুরুষ অধিকার আন্দোলন হলে পাশে থাকবেন প্রধানমন্ত্রী

ক্রাইম প্রতিদিন, ডেস্ক : ভবিষ্যতে বাংলাদেশে পুরুষ অধিকার আন্দোলন হতে পারে- এমন সম্ভাবনার কথা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যদি ওই ধরনের কোনো আন্দোলন হয়, তাহলে তিনি পুরুষদের পক্ষেই থাকবেন।

বুধবার বিকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এক সংবাদ সম্মেলনে নারীর ক্ষমতায়ন নিয়ে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। সরকারপ্রধানের এ বক্তব্যে সংবাদ সম্মেলনে হাসির রোল পড়ে যায়।

জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন তার প্রশ্নে বাংলাদেশের নারীদের পদে পদে ‘বাধার সম্মুখীন ও পুরুষদের নেতিবাচক‘ দৃষ্টিভঙ্গির উত্তরণে সরকার উদ্যোগী হবে কিনা তা জানতে চান। জবাবে প্রধানমন্ত্রী নারীর ক্ষমতায়নে নানা বাধার কথা তুলে ধরেন।

নারীসমাজের দৃষ্টি আকর্ষণ করে প্রধানমন্ত্রী বলেন, শুধু আইন করে আর জোর জবরদস্তি করে নারীর ক্ষমতায়ন হবে না। অনুশীলন আর কাজের মধ্য দিয়েই নারীর ক্ষমতায়ন ফিরে আসবে।

তিনি বলেন, মনের জোর ও আত্মবিশ্বাস থাকতে হবে। আত্মবিশ্বাস থাকলে যে কোনো কিছু অর্জন করা যেতে পারে। আমি একজন নারী হয়েও বলছি- নারীর ক্ষমতায়নের জন্য শুধু চিল্লালেই হবে না, অধিকার নিজেদের অর্জন করেও নিতে হবে। অবশ্য ভবিষ্যতে হয়তো দেখা যাবে, পুরুষ অধিকার আন্দোলন শুরু হয়ে গেছে। তখন আমি তাদের সঙ্গেই থাকব অসুবিধা নেই।

আরও পড়ুন.......

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 20
    Shares