Home / লিড নিউজ / পুলিশি হয়রানির প্রতিবাদে সংবাদ সম্মেলন করায় পরিবারের আরেক সদস্য গ্রেফতার

পুলিশি হয়রানির প্রতিবাদে সংবাদ সম্মেলন করায় পরিবারের আরেক সদস্য গ্রেফতার

ক্রাইম প্রতিদিন, এম লিটন উজ জামান, কুষ্টিয়া : জমাজমি সংক্রান্ত বিচারাধীন নালিশী মামলার নিষ্পত্তির পূর্বেই পুলিশ কর্তৃক এক পাক্ষিক ভুমিকা নিয়ে হয়রানির অভিযোগ তুলে সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগী পরিবারের পক্ষ থেকে। শনিবার সন্ধায় কুমারখালীর গড়াই কম্পেøক্সে অনুষ্টিত সংবাদ সম্মেলনে পুলিশ কর্তৃক হয়রানির শিকার উপজেলার দুর্গাপুর গ্রামের মৃত: আলাউদ্দিনের ছেলে গ্রেফতারকৃত কামাল বিশ^াসের স্ত্রী শেফায়তা কামাল শারমীন ও ভাই হান্নান বিশ^াস লিখিত বক্তব্য পাঠ করেন।

বক্তব্যে উল্লেখ করেন, কুমারখালী শহরের বাস স্ট্যান্ডের পূর্ব পাশর্^স্ত নিজ ক্রয়কৃত জমির উপর ২০০৮সালে নির্মিত ও ভোগদখলকৃত ২২টি দোকান ঘরের মালিকানা দাবি করে মমতাজ উদ্দিন নামে ব্যক্তি আদালতে মামলা করেন। বিজ্ঞ আদালত শুনানী শেষে নালিশী মামলার বাদি মমতাজ উদ্দিনের আবেদন খারিজ করলে তিনি আবার আপিল করেন। সে বিষয়টিও অদ্যবধি আদালতে বিচারাধীন। কিন্তু অসাধু মমতাজ আদালতের বিচার প্রক্রিয়াকে তোয়ক্কা না করেই কুমারখালী থানা পুলিশের সাহায্যে জোর পূর্বক দোকান ঘর গুলি জরব দখলের চেষ্টা করে যাচ্ছেন। জনগনের জানমালের নিরাপত্তা বিধানের দায়িত্বে নিয়োজিত পুলিশ কিভাবে একজনের পক্ষাবলম্বন করে অন্যপক্ষের বিরুদ্ধে হয়রানি মুলক মামলা করিয়ে গ্রেফতার করেছে কামাল বিশ^াসকে। পুলিশের এই হয়রানির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে গ্রেফতারকৃত কামালের মুক্তি দাবি করেন স্ত্রীশেফায়তা কামাল শারমীন। শারমীন আরও জানান কিছুদিন ধরে পুলিশের এই হয়রনির প্রতিকার চেয়ে গত ১৫জানুয়ারী কুষ্টিয়া পুলিশ সুপার বরাবর একটি লিখিত আবেদনও করা হয়েছে।

সর্বশেষ শনিবার রাতে পুলিশী হয়রানির প্রতিবাদে পরিবাদের পক্ষ থেকে সংবাদ সম্মেলন করার অপরাধে হান্নান বিশ^াসকেও পুলিশ গ্রেফতার করে থানায় নিয়ে নির্মম নির্যাতন চালিয়েছে বলে অভিযোগ করেন শেফায়তা কামাল শারমীন।

এবিষয়ে কথা বলতে মমতাজ উদ্দিনের মুঠোফোনে কল করলে তা বন্ধ পাওয়া যায়।

এবিষয়ে মুঠোফোনে আলাপকালে কুমারখালী থানার অফিসার ইনচার্জ আব্দুল খালেক জানান, মমতাজ উদ্দিন নামের এক ব্যক্তির অর্থ জোর পূর্বক আদায় তা আত্মসাতের অভিযোগে থানায় মামলা হওয়ায় উপজেলার দুর্গাপুর গ্রামের মৃত: আলাউদ্দিনের ছেলে কামাল বিশ^াস এবং হান্নান বিশ^াসকে গ্রেফতার করে আদালতে সৌপর্দ করলে বিজ্ঞ আদালত শুনানী শেষে তাদের জেল হাজতে প্রেরণ করেছে।

আরও পড়ুন.......

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 15
    Shares