Home / সারাদেশ / রাজধানী / প্রবল বর্ষণে থৈ থৈ মিরপুর

প্রবল বর্ষণে থৈ থৈ মিরপুর

ক্রাইম প্রতিদিন, ডেস্ক : প্রবল বর্ষণে হাঁটুপানির নিচে ডুবে গেছে রাজধানীর মিরপুরের বিভিন্ন এলাকা। হাঁটুপানিতে থৈ থৈ করছে প্রধান সড়ক। গলিপথে কোমরপানি ওঠে বাসাবাড়ি সয়লাব হয়ে গেছে।

সরেজমিন দেখা গেছে, বুধবার সকাল থেকে প্রায় দুই ঘণ্টার টানা বৃষ্টিতে মিরপুর-১, ১০, ১১, ১২ ও ১৪ নম্বর সেক্টর, সাংবাদিক আবাসিক এলাকা, কালশী, কাজীপাড়াসহ বিভিন্ন স্থানের প্রধান সড়কে হাঁটুপানি জমেছে।

রাস্তায় পানি জমে যাওয়ায় বিপর্যস্ত হয়ে পড়েছে রাজধানীর অন্যতম জনবহুল এ অঞ্চলটি। বিপাকে পড়েছেন হাজার হাজার অফিসগামী মানুষ ও স্কুলগামী শিক্ষার্থী।

মিরপুর-১২ থেকে আগারগাঁও পর্যন্ত প্রধান সড়কের সিংহভাগ বেড়া দিয়ে আটকে মেট্রোরেলের নির্মাণকাজ চলছে। এ কারণে এমনিতেই এ পথে সড়ক চলাচলে ধীরগতি ও যানজট নিত্যনৈমিত্তিক ঘটনা।

এর ওপর প্রবল বর্ষণে খানাখন্দে পরিণত সড়কে হাঁটুপানি জমে যাওয়ায় হেলেদুলে চলতে হচ্ছে পাবলিক বাস, অটোরিকশা ও প্রাইভেটকারগুলোকে।

কোথাও কোথাও পানি উঠে মাঝ রাস্তাতেই গাড়ি বিকল হয়ে গেছে। ফলে যান চলাচল পুরোপুরি বন্ধ হয়ে গেছে। এ ছাড়া বেশিরভাগ সড়কেই রয়েছে তীব্র যানজট।

কালশী রোডে দাঁড়িয়ে থাকা মণিপুর স্কুলের শিক্ষার্থী মনিকা জানায়, সকাল থেকে রাস্তায় দাঁড়িয়ে বৃষ্টিতে ভিজছি। স্কুলে যেতে না পেরে এখন বাসায় ফিরে যাচ্ছি।

কালশীতে হাঁটুপানির মধ্য দিয়ে চলছে তেঁতুলিয়া পরিবহনের একটি বাস। এর চালক মানিক বলেন, আপা গাড়ি চালানোর কোনো উপায় নেই। রাস্তায় হাঁটুপানি।

অফিসগামী যাত্রী মিনকা বেগম ক্ষোভের সঙ্গে বলেন, প্রতিবছরই বৃষ্টির পানিতে ঢাকার রাস্তাঘাট ডুবে যায়, কিন্তু সরকারের কোনো তোয়াক্কা নেই। দেখার কেউ নেই।

আরও পড়ুন.......

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 8
    Shares