ফরিদগঞ্জে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সেমিনার অনুষ্ঠিত

ক্রাইম প্রতিদিন, আনিছুর রহমান সুজন : চাঁদপুরের ফরিদগন্জে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ প্রচারের মাধ্যমে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে ইউএনও ড. মোহাম্মদ শহীদ হোসেন চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের পরিচালক যুগ্মসচিব ড. শাহাদাত হোসাইন। এসময় উপজেলা পর্যায়ের সরকারি কর্মকর্তা ছাড়াও ফরিদগঞ্জ থানার ওসি শাহ আলম, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি নুরুন্নবী নোমান, সাধারণ সম্পাদক প্রবীর চক্রবর্তী, ফরিদগঞ্জ এ আর মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল আমিন কাজল, ক্রাইম প্রতিদিন এর সম্পাদক ও প্রকাশক এ জেড এম মাইনুল ইসলাম পলাশ প্রমুখ বক্তব্য রাখেন।
প্রধান অতিথির আলোচনায় ড. শাহাদাত হোসেন বলেন, আমরা প্রতিটি নাগরিক কোন না কোন ভাবে ভোক্তা। প্রত্যেক ভোক্তার নিজস্ব কিছু দায়িত্ব ও কর্তব্য রয়েছে। আর এ দায়িত্বের বিষয়ে আমাদের সকলকে সচেতন হতে হবে। তা না হলে নিজের অধিকার প্রতিষ্ঠা করা সম্ভব হবে না।

তিনি আরো বলেন, ভোক্তা অধিকার, ভোক্তা অধিকারের খাত সমূহ, ভোক্তা অধিকারের লঙ্ঘন, প্রতিকার, অভিযোগ প্রদান, শাস্তি, সচেতনতামূলক পদক্ষেপসহ সংক্ষেপে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সার্বিক কার্যক্রম তুলে ধরেন এবং ভোক্তা অধিকার সংরক্ষণে সকলকে ভূমিকা রাখার আহবান জানান।

আপনার মন্তব্য লিখুন
শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 85
    Shares
x

Check Also

চট্টগ্রামে ভোক্তা ও নাগরিক সমাজের করণীয় নিয়ে মতবিনিময় সভা

ক্রাইম প্রতিদিন, চট্টগ্রাম : সরকার দেশের ক্রেতা-ভোক্তাদের স্বার্থ সংরক্ষনে ...