শিরোনাম

বাংলাবান্ধা স্থলবন্দর অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা

ক্রাইম প্রতিদিন, সাইদুজ্জামান রেজা, পঞ্চগড় : দেশের একমাত্র সম্ভাবনাময় বন্দর পঞ্চগড়ের বাংলাবান্ধা। বন্দরের সরকারী চার্জ (ট্যারিফ) পরিশাধ না করে বুধবার (৬ সেপ্টেম্বর) দিবাগত রাতে গেট ভেঙ্গে পণ্য খালাস করেছে ভুটান থেকে আমদানি করা পাথর বাঝাই ১০৩টি ট্রাক। এতে করে বন্দরে সৃষ্টি হয় ক্ষোভ ও উত্তেজনা। অনির্দিষ্টকালের জন্য বন্দর বন্ধ ঘোষণা করেছে বন্দর কর্তৃপক্ষ। তবে ইমিগ্রেশন ব্যাবস্থা খোলা থাকবে। আরও জানা যায়, বন্দরের প্রশাসনিক কর্মকর্তা ও কর্মচারীরা নিজের নিরাপত্তার দিক খেয়াল করে রাতারাতি বন্দর এলাকা ত্যাগ করেছে। পুরো বন্দর এলাকায় ত্রাস সৃষ্টি করেছে সিএনএফ ও ট্রাক চালকরা।
বাংলাবান্ধা ল্যান্ড পোর্ট লিঃ এর সহকারী ম্যানেজার কাজী আল তারিক জানান, বন্দরে হামলা, লুটপাট ও ভাঙচুরের ঘটনায় আমরা মামলার প্রস্তুতি নিয়েছি। আরও সাথে বন্দর অনিদৃষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছি।

উল্লেখ্য, বাংলাবান্ধা বন্দরে চার্জ (ট্যারিফ) পরিশোধ না করায় বন্দরে সৃষ্টি হয় অচল অবস্থা। বন্দর সূত্রে জানা যায়, সিএন্ডএফ এর কতিপয় এজেন্টরা বন্দর চার্জ প্রায় ২ কাটি ৫০ লাখ টাকা বকেয়া রেখেছে। তাই বন্দর কতৃপক্ষ সিএন্ডএফ এজেন্টদের নতুন করে আমদানি করা পণ্যের বন্দর চার্জ নগদ টাকা পরিশাধ করতে বললে গত বহস্পতিবার (৩০ আগষ্ট) ভুটান থেকে আমদানি করা পাথর বোঝাই ট্রাক গুলো বন্দরে আটকা পরে। আর এতে করে বন্দরে সৃষ্টি হয় অচল অবস্থা।

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 2
    Shares
x

Check Also

পঞ্চগড়ে ভয়াবহ সড়ক দুর্ঘটনায় নিহত ১০

ক্রাইম প্রতিদিন, সাইদুজ্জামান রেজা : পঞ্চগড়ে বৈদ্যুতিক ...