Home / ক্রাইম প্রতিদিন / বান্দরবানে অভিযান চালিয়ে অস্ত্র ও গুলিসহ ৩ জন গ্রেফতার

বান্দরবানে অভিযান চালিয়ে অস্ত্র ও গুলিসহ ৩ জন গ্রেফতার

ক্রাইম প্রতিদিন, বান্দরবান : বাংলাদেশ আমার অহংকার, এই স্লোগান নিয়ে র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকেই জঙ্গী, সন্ত্রাসী, অবৈধ অস্ত্রধারী, মাদক ব্যবসায়ী, ছিনতাইকারীসহ বিভিন্ন অপরাধীদের গ্রেফতারে অগ্রনী ভূমিকা পালন করে আসছে। এছাড়া র‌্যাব তার সৃষ্টির সূচনালগ্ন থেকেই জঙ্গি ও সন্ত্রাসবাদ এর বিরুদ্ধে আপোষহীন অবস্থানে থেকে নিরলস ভাবে কাজ করে আসছে।

এরই ধারাবাহিকতায় র‌্যাব-৭, বিশ্বস্ত গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, বান্দরবান জেলার আলীকদম থানাধীন পানবাজারস্থ জনৈক মোঃ আবুল কালামের আড়তের সামনে কিছুসংখ্যক অস্ত্র ব্যবসায়ী আগ্নেয়াস্ত্র ক্রয়-বিক্রয় করার উদ্দেশ্যে অবস্থান করছে। উক্ত তথ্যের ভিত্তিতে অদ্য ১৯ জানুয়ারি ২০১৮ ইং তারিখ ১৩২০ ঘটিকার সময় লেঃ কমান্ডার আশেকুর রহমান, (এক্স), বিএন এবং সিনিয়র এএসপি শাহেদা সুলতানা, পিপিএম এর নেতৃত্বে র‌্যাবের একটি চৌকষ আভিযানিক দল বর্নিত স্থানে অভিযান পরিচালনা করে আসামী ১। মোঃ দুলাল (২৮),পিতা- মৃত আব্দুর রশিদ, গ্রাম- কলারঝিড়ী, পো- আলীকদম, থানা- আলীকদম, জেলা- বান্দরবান, ২। মোঃ আসকর আলী (১৮), পিতা- মোঃ ইসরাফিল, গ্রাম- কলারঝিড়ী, পো- আলীকদম, থানা- আলীকদম, জেলা- বান্দরবান, ৩। মোঃ ফারুক হোসেন (২৬), পিতা- মোঃ আকরাম মিয়া, গ্রাম- কলারঝিড়ী, পো- আলীকদম, থানা- আলীকদম, জেলা- বান্দরবানদের’কে মোট ১৩ টি আগ্নেয়াস্ত্র (০৫ টি এসবিবিএল, ০৮ টি ওয়ান শুটারগান) এবং ১৯ রাউন্ড গুলিসহ (১২ বোর শর্টগান) হাতেনাতে গ্রেফতার করে। উল্লেখ্য যে, উল্লেখিত গ্রেফতারকৃত আসামীদের জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা দীর্ঘদিন যাবত অবৈধ অস্ত্র ব্যবসায়ের সাথে জড়িত রয়েছে এবং ১নং আসামী মোঃ দুলাল চট্টগ্রামের সীতাকুন্ড থানাধীন ছিন্নমুল এলাকার সন্ত্রাসী ‘‘মশিউর বাহিনীর’’ অন্যতম সদস্য। আরো উল্লেখ্য যে, তারা উক্ত অবৈধ অস্ত্র দিয়ে বিভিন্ন সন্ত্রাসী কার্যকলাপ করে থাকে এবং এলাকায় প্রভাব বিস্তারের লক্ষ্যে তারা সর্বদা অবৈধ অস্ত্র মজুদ রাখে।

গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত আলামত সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের নিমিত্তে আমর্স এ্যাক্ট, ১৮৭৮ এর ১৯-অ/(ভ) ধারা মোতাবেক বান্দরবান জেলার আলীকদম থানায় এজাহার দায়ের এবং হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন।

এই মুহূর্তে অন্যরা যা পড়ছে

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 22
    Shares

Leave a Reply

Your email address will not be published.