Home / লিড নিউজ / বিদ্যালয়ের দেয়াল ধসে ১ শিক্ষার্থী নিহত

বিদ্যালয়ের দেয়াল ধসে ১ শিক্ষার্থী নিহত

ক্রাইম প্রতিদিন, পাবনা : পাবনা শহরের শিবরামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সীমানাপ্রাচীর ধসে এক শিশুশিক্ষার্থী নিহত ও অপর তিন শিক্ষার্থী গুরুতর আহত হয়েছে।

নিহত আফরিন নাহার (৯) শহরের শিবরামপুর এলাকার আইয়ুব আলীর মেয়ে ও শিবরামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির ছাত্রী। গুরুতর আহতরা হলো প্রথম শ্রেণির আফসানা খাতুন (৭) ইসমাইল (৬) ও শিশু শ্রেণির আল আমিন (৫)।

এ ঘটনায় স্কুলে এবং এলাকায় শোকের ছায়া নেমে আসে। আহতদের মধ্যে ২ জন পাবনা জেনারেল হাসপাতাল ও একজন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

শনিবার সকাল ১০টার দিকে পাবনার পৌর সদরের শিবরামপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

স্কুলের প্রধান শিক্ষক এনামুল কবির সিদ্দিকী জানান, সংস্কারকাজের জন্য স্কুলের দেয়ালঘেঁষে বালুসহ নির্মাণসামগ্রী রেখেছিলেন ঠিকাদার। সকালে স্কুলের দেয়ালের পাশ দিয়ে যাচ্ছিল কয়েকজন শিক্ষার্থী।

এ সময় হঠাৎ দেয়াল ধসে পড়ে শিক্ষার্থীদের ওপর। পরে তাদের উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

সেখানে অবস্থার অবনতি হওয়ায় আফরিন নাহার ও ইসমাইলকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন চিকিৎসক। দুপুরে রাজশাহীতে চিকিৎসাধীন অবস্থায় আফরিন নাহার মারা যায়।

এর আগে ঘটনার পর বিক্ষুব্ধ শিক্ষার্থী ও অভিভাবকরা স্কুলের সামনে ঢাকা-পাবনা মহাসড়ক অবরোধের চেষ্টা করলে কিছু সময় যান চলাচল ব্যাহত হয়। পরে পুলিশ গিয়ে তাদের সরিয়ে দেয়।

এদিকে খবর পেয়ে হাসপাতালে গিয়ে আহত শিক্ষার্থীদের দেখতে ও চিকিৎসার খোঁজখবর নেন জেলা প্রশাসক জসিম উদ্দিন ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আব্দুস সালাম।

এ বিষয়ে জেলা প্রশাসক জসিম উদ্দিন জানান, খবর পাওয়ার সঙ্গে সঙ্গে আমরা ঘটনাস্থল পরিদর্শন ও আহতদের চিকিৎসার খোঁজখবর নিয়েছি।

তাৎক্ষণিকভাবে আহতদের চিকিৎসার খরচের জন্য শিক্ষার্থী প্রতি ১০ হাজার টাকা করে সহায়তা দিয়েছি। সেই সঙ্গে দেয়াল ধসের ঘটনা খতিয়ে দেখে জেলা প্রাথমিক শিক্ষা অফিসারকে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আব্দুস সালাম জানান, আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। দেয়াল ধসে শিশু শিক্ষার্থী আহতের ঘটনা তদন্ত করে প্রতিবেদন দেয়া হবে। সেই অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

Print Friendly, PDF & Email

এই মুহূর্তে অন্যরা যা পড়ছে