Home / আন্তর্জাতিক / বিশ্বকাপের খবর সম্প্রচারকালে নারী সাংবাদিককে যৌন হয়রানি

বিশ্বকাপের খবর সম্প্রচারকালে নারী সাংবাদিককে যৌন হয়রানি

রাশিয়া বিশ্বকাপের খবর সংগ্রহ করতে গিয়ে যৌন হয়রানির শিকার হয়েছেন এক নারী সাংবাদিক। খবর সরাসরি সম্প্রচারের সময় এক ব্যক্তি তার সঙ্গে আপত্তিকর আচরণ করে পালিয়ে গেছেন।

এ ঘটনার ভিডিও পরে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করে নারী সাংবাদিকদের সঙ্গে শ্রদ্ধাপূর্ণ আচরণ করার আহ্বান জানান ওই নারী।

গত শুক্রবার জার্মান সম্প্রচারমাধ্যম ডয়চে ভেলের স্প্যানিশ সংবাদ চ্যানেলের জন্য খবর সংগ্রহ করছিলেন কলোম্বিয়ার হুলিয়েত গঞ্জালেজ থেরান।

অপরিচিত এক ব্যক্তির আপত্তিকর আচরণ সত্ত্বেও গঞ্জালেজ নিজেকে সামলে কাজ শেষ করেছেন।

জার্মান সম্প্রচারমাধ্যম ডয়চে ভেলেকে গঞ্জালেজ থেরান বলেন, সরাসরি সম্প্রচারের জন্য তিনি প্রায় দুই ঘণ্টা ধরে ঘটনাস্থলে প্রস্তুতি নিয়েছিলেন। এ সময় তিনি কোনো সমস্যায় পড়েননি।

কিন্তু যখনই সরাসরি সম্প্রচারের কাজ শুরু হয়, তখনই পরিস্থিতির সুযোগ নেন যৌন হয়রানিকারী। কাজ শেষ হওয়ার পর ওই ব্যক্তিকে আমি খুঁজে বের করার চেষ্টা করি। কিন্তু ততক্ষণে তিনি পালিয়ে গেছেন।

যৌন নিগ্রহের এ ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে দেয়ার পর নারী সাংবাদিকদের প্রতি আরও শ্রদ্ধাপূর্ণ আচরণ করার আহ্বান জানান গঞ্জালেজ থেরান।

তিনি বলেন, আমাদের সঙ্গে এ ধরনের আচরণ কাম্য নয়। নারী সাংবাদিকরা পুরোপুরি পেশাদার এবং কাজের জন্য যোগ্য। আমি ফুটবলের খবর কাভার করে আনন্দ পাই। সেই সঙ্গে আমাদের ভালোবাসা ও হয়রানির মাত্রাটাও বোঝা দরকার।

গঞ্জালেজ থেরানকে হয়রানিকারী ওই ব্যক্তিকে শনাক্ত করা যায়নি। দ্য ওয়াশিংটন পোস্টের খবরে জানা যায়, গঞ্জালেজ থেরান ইএসপিএনে ফ্রিল্যান্সার হিসেবেও কাজ করেন।

0Shares
Print Friendly, PDF & Email

আরও পড়ুন.......

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 19
    Shares