Home / আন্তর্জাতিক / ভারতে ঝড়ে ৪৩ জনের প্রাণহানি

ভারতে ঝড়ে ৪৩ জনের প্রাণহানি

ক্রাইম প্রতিদিন, ডেস্ক : ভারতের উত্তরাঞ্চল, পূর্বাঞ্চল ও দক্ষিণাঞ্চলে ঝড় এবং বৃষ্টিপাতে অন্তত ৪৩ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

রোববার সন্ধ্যায় এ ঝড়ে উত্তরপ্রদেশে ১৮ জন, অন্ধ্রপ্রদেশে আটজন, তেলেঙ্গানায় তিনজন, পশ্চিমবঙ্গে নয়জন এবং রাজধানী দিল্লিতে পাঁচজন মারা গেছেন।

স্থানীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে জানা গেছে, উত্তরপ্রদেশের সম্বলপুড়ে বজ্রপাতে আগুন ধরে প্রায় ১০০টি বাড়ি পুড়ে গেছে।

অন্ধ্রপ্রদেশে নিহতদের অধিকাংশই শ্রীকাকুলাম জেলার বাসিন্দা। তেলেঙ্গানায় নিহতরা সবাই কৃষক বলে জানিয়েছেন স্থানীয় সরকারি কর্মকর্তারা।

পশ্চিমবঙ্গে নিহত নয়জনের সবার বাড়ি দক্ষিণের জেলাগুলোতে। বজ্রপাতে ও ঝড়েই তাদের মৃত্যু হয়। নিহতদের মধ্যে চারজন শিশু রয়েছে।

দিল্লিতে নিহত পাঁচজনের মধ্যে একজন নারী রয়েছেন। বৃহত্তর নোদিয়া এলাকা দিয়ে স্কুটার চালিয়ে যাওয়ার সময় তার ওপর একটি বিলবোর্ড ভেঙে পড়লে ঘটনাস্থলে ওই নারী নিহত এবং তার ছেলে আহত হন।

ঝড়ের কারণে এদিন সন্ধ্যায় দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরের কার্যক্রম এক ঘণ্টারও বেশি সময় বন্ধ রাখা হয়। ভারতের আবহাওয়া দফতর জানিয়েছে, পরবর্তী ৪৮ থেকে ৭২ ঘণ্টার মধ্যে উত্তর-পশ্চিমাঞ্চজুড়ে বজ্রসহ ঝড় বয়ে যেতে পারে।

ঝড়, বৃষ্টি ও বজ্রপাতে নিহতদের জন্য গভীর শোক প্রকাশ করে তাদের পরিবার ও আহতদের সব ধরনের সহায়তার নির্দেশ দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

আরও পড়ুন.......

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 5
    Shares