Breaking News

ভোর চারটায় শুরু বাংলাদেশ-নিউজিল্যান্ড টেস্ট

ক্রাইম প্রতিদিন : নিউজিল্যান্ড সফরে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে ধবলধোলাই হয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। টেস্ট সিরিজে ঘুরে দাড়াতে চায় টাইগাররা। বৃহস্পতিবার বাংলাদেশ সময় ভোর ৪টায় হ্যামিল্টনে শুরু হবে তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্ট।

ওয়ানডে সিরিজে ৩-০তে পরাজিত হওয়া বাংলাদেশ ব্যাকফুটে থেকেই খেলতে নামছে টেস্ট সিরিজে। অতীতে ১৩ টেস্টে মুখোমুখি হয় দুই দল। ১০ ম্যাচে জয় পায় নিউজিল্যান্ড। আর তিন টেস্টে ড্র করতে সক্ষম হয় টাইগাররা।

শক্তিশালী নিউজিল্যান্ডের বিপক্ষে খেলতে নামার আগে ইনজুরিতে জর্জরিত বাংলাদেশ দল। চোটের কারণে দলে নেই সাকিব আল হাসান ও দ্রুত গতির পেসার তাসকিন আহমেদ। দলের সঙ্গে থেকেও ইনজুরির কারণে খেলতে পারছেন না মুশফিকুর রহিম।

প্রধান নির্বাচকের দেয়া তথ্য অনুযায়ী, প্রথম টেস্টে বাংলাদেশ মাঠে নামবে ছয় ব্যাটসম্যান নিয়ে। ওপেনিংয়ে থাকছেন তামিম ইকবাল। ইনজুরির কারণে দলের শেষ টেস্টে ছিলেন না তিনি। তার সঙ্গী হচ্ছেন সাদমান ইসলাম। যথারীতি ওয়ানডাউনে নামবেন মুমিনুল হক। চারে খেলবেন মোহাম্মদ মিঠুন। তিনি মুশফিকের দায়িত্ব পালন করবেন। মিডলঅর্ডারে ব্যাটিংয়ের পাশাপাশি উইকেটের পেছন সামলাবেন।

পাঁচ নম্বরে নামবেন মাহমুদউল্লাহ রিয়াদ। দলের নিয়মিত অধিনায়ক চোটাক্রান্ত সাকিব আল হাসানের পরিবর্তে অধিনায়কত্বের ভূমিকা পালন করবেন তিনি। আর ছয়ে থাকছেন সৌম্য সরকার। ফলে বাদ পড়ছেন লিটন দাস। একাদশে থাকছেন দুই বিশেষজ্ঞ স্পিনার। স্পিন আক্রমণে নেতৃত্ব দেবেন মেহেদী হাসান মিরাজ ও তাইজুল ইসলাম।

একনজরে দুই দলের সম্ভাব্য একাদশ

বাংলাদেশ: তামিম ইকবাল, সাদমান ইসলাম, মুমিনুল হক, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, ইবাদত হোসেন, আবু জায়েদ রাহী ও খালেদ আহমেদ।

নিউজিল্যান্ড: জিত রাভাল, টম লাথাম, কেন উইলিয়ামসন (অধিনায়ক), রস টেলর, হেনরি নিকলস, বিজে ওয়াটলিং, কলিন ডি গ্র্যান্ডহোম, টড অ্যাসেল, টিম সাউদি, নেইল ওয়াগনার, ট্রেন্ট বোল্ট।

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন