মওলানা আকরম খাঁ মেমোরিয়াল অ্যাওয়ার্ড পেলেন ক্রাইম প্রতিদিনের মোবারক

ক্রাইম প্রতিদিন : সাংবাদিকতা ও প্রকাশনা শিল্পে বিশেষ অবদান রাখায় ‘মওলানা আকরম খাঁ মেমোরিয়াল অ্যাওয়ার্ড- ২০১৭’ পেলেন জাতীয় সাংবাদিক সংস্থার ঢাকা মহানগর কমিটির সাবেক সভাপতি, অন্যধারা২৪.কম সম্পাদক, প্রকাশনা সংস্থা অন্যধারা’র প্রধান নির্বাহী, মুন্নী প্রকাশন-এর কর্ণধার, নিরাপদ নিউজ-এর সম্পাদনা সহকারী (সাব-এডিটর), ক্রাইম প্রতিদিন এর বার্তা সম্পাদক মোবারক হোসেন।

৭ জুন বিকালে ঢাকার বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে জাতীয় সাংবাদিক সংস্থার উদ্যোগে মুসলিম সাংবাদিকতার পথিকৃৎ মওলানা আকরম খাঁ’র ১৪৮তম জন্মদিন উপলক্ষে আলোচনা সভা, ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠানে তাকে আনুষ্ঠানিকভাবে এ অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

জাতীয় সাংবাদিক সংস্থার সভাপতি মুহম্মদ আলতাফ হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন সংস্থার স্থায়ী পরিষদের চেয়ারম্যান লায়ন মো. গনি মিয়া বাবুল, সহ সভাপতি শাজাহান মোল্লা, আলমগীর গনি, রতন রায়, মহাসচিব সাজ্জাদুল কবির, সাবেক সভাপতি মো. আলম হোসেন, সহকারি মহাসচিব আবু মুসা, ঢাকা বিভাগীয় সভাপতি সালাউদ্দিন চৌধুরী, ক্রাইম প্রতিদিন এর সম্পাদক ও প্রকাশক এ জেড এম মাইনুল ইসলাম পলাশ প্রমুখ। আলোচনা শেষে দেশ ও জাতির সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

জাতীয় সাংবাদিক সংস্থার স্থায়ী পরিষদের চেয়ারম্যান লায়ন মো. গনি মিয়া বাবুল তার বক্তব্যে বলেন, মুসলিম সাংবাদিকতার বিকাশ ও বিস্তৃতিতে মওলানা আকরম খাঁ’র অবদান অনস্বীকার্য। কিন্তু পরিতাপের বিষয় বর্তমান সাংবাদিক সমাজ তাঁর অবদানকে যথাযথভাবে উপস্থাপন ও প্রচার করছে না। বস্তুনিষ্ঠ ও উন্নয়ন সাংবাদিকতার জন্যে মওলানা আকরম খাঁ’র আদর্শ অনুসরণ ও অনুকরণ করা অপরিহার্য।

মুহম্মদ আলতাফ হোসেন সভাপতির বক্তব্যে বলেন, জাতীয় সাংবাদিক সংস্থা দেশের বৃহত্তম সাংবাদিক সংগঠন। এই সংগঠনের উদ্যোগে প্রতিবছর মওলানা আকরম খাঁ’র জন্মদিন ও মৃত্যুদিবস পালন করা হয়। তিনি প্রয়াত সাংবাদিক নেতাদের অবদান গণমাধ্যমে অধিক প্রচার-প্রসারের আহ্বান জানান।

ক্রাইম প্রতিদিন এর সম্পাদক ও প্রকাশক এ জেড এম মাইনুল ইসলাম পলাশ বলেন, মওলানা আকরম খাঁ’র অবদানকে ভূলে গেলে চলবে না, তার অবদানকে হৃদয়ে লালন করে সকল সাংবাদিকদের পথ চলতে হবে। তার সকল অবদান সকল গণমাধ্যমে প্রচার-প্রসারের আহ্বান জানান তিনি।

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন