Home / লিড নিউজ / মাদক নির্মূলে বাঘা উপজেলা হবে মডেল : পররাষ্ট্র প্রতিমন্ত্রী

মাদক নির্মূলে বাঘা উপজেলা হবে মডেল : পররাষ্ট্র প্রতিমন্ত্রী

ক্রাইম প্রতিদিন, মোঃ আখতার রহমান. রাজশাহী : বর্তমান সরকারের মাদক বাংলাদেশ গড়ি কর্মসুচীর আওতায় সারা দেশব্যাপী মাদক নির্মুল অভিযান অব্যহত। এমনি সময়ে বাঘা উপজেলা অডিটরিয়ািমে বাঘা-চারঘাটের সাংসদ মাননীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ শাহরিয়ার আলম মাদক সেবন কারিদের ফ্রি চিকিৎসা দেয়ার প্রত্যয় ব্যক্ত করে বলেন, সামনের দিনে সীমান্তবর্তী চারঘাট ও বাঘা উপজেলাকে মাদক নির্মূলের রোল মডেল হিসাবে গড়ে তোলা হবে। এ জন্য কাজ করবে রেডিও বড়াল। সঙ্গে থাকবে বাঘা চারঘাটের জনগন।
গতকাল শনিবার (০২/০৬/২০১৮) দুপুরে বাঘা উপজেলা পরিষদ মিলনায়তনে রেডিও বড়ালের পক্ষ থেকে আয়োজিত “মাদকের বিস্তার রোধে সচেতনতা বৃদ্ধি মূলক আলোচনা সভায়’’ প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজার সভাপতিত্বে আয়োজিত সভায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী আরও বলেন, মাদক ধবংস করে পরিবার,নষ্ট করে সমাজ ও রাষ্ট্রকে। আমরা যদি মাদককে নিয়ন্ত্রন করতে না পারি তাহলে দেশ ধবংস হয়ে যাবে। তিনি বলেন, মাদক একজন সচেতন মানুষকে পশুর চেয়েও অধম করে দেয়। যারা মাদক সেবন করে তাদের মধ্যে একজন পিতা যেমন তার সন্তানকে হত্যা করেছে, অনুরুপ একজন কন্যা তার পিতা-মাতাকে হত্যা করেছে এমন দৃষ্টান্ত আমরা দেখেছি। সুতারাং এই সুস্থ সমাজ এবং জনবান্ধব দেশকে বাঁচাতে হলে মাদক নির্মুল করার কোন বিকল্প নাই।
তিনি উপস্থিত সকলের উদ্দেশ্যে বলেন, এখানে যারা উপস্থিত রয়েছ তাদের তাদের অনেকের বয়স ১৬ থেকে ২৪ এর মধ্যে । আমি নিশ্চিত তোমাদের মধ্যে দু’একজন সহ তোমাদের অনেকের বাবা-মা মাদকের সাথে সম্পৃক্ত। একটি কথা মনে রাখবে, আমরা ক্ষনিকের ভাল লাগাকে মুল্য দেই। কিন্তু জীবনের মুল্য দেয়না। অথচ মাদক সেবনের কারণে একটি জীবন খুব সহজেই ঝরে যায়। মন্ত্রী মহোদয় সভা মঞ্চে কোন মাদক সেবী থাকলে নির্ভয়ে তাকে হাত তুলা-সহ অত্র অঞ্চলে যারা মাদকের সাথে সম্পৃক্ত আছে তাদেও বিনা টাকায় চিকিৎসার দায়িত্ব নিতে চান। এ সময় প্রবীর নামের এক কলেজ ছাত্র হাত তুলে নিজের ভুলের কথা স্বীকার করে মঞ্চে এসে ওয়াদা করে সে আর কখনোই নেশা করবে না। প্রবীরের এই সাহসিকতায় মুগ্ধ হন মাননীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রী।
সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, মোঃ লুৎফর রহমান, উপ-পরিচালক, মাদক নিয়ন্ত্রন অধিদপ্তর-রাজশাহী, চারঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক সামসুন্নাহার নোরা ও বাঘা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল।
এ ছাড়াও অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, মাদক থেকে ফিরে আসা যুবক আব্দুল্লাহ, রেডিও বড়ালের কর্মকর্তা আজিজুর রহমান, বাঘা সিনিয়ার দাখিল মাদ্রাসার অধ্যক্ষ আব্দুল গফুর প্রাং , শাহরিয়ার লিন সিইও প্রমুখ। রেডিও বড়াল কর্তৃক আয়োজিত “মাদকের বিস্তার রোধে সচেতনতা বৃদ্ধি মূলক আলোচনা সভায় উপস্থিত ছিলেন মাসুদ রানা তিলু,সিরাজুল ইসলাম মুন্টু, অধ্যক্ষ নছিমুদ্দীন, ওয়াহিদ সাদিক কবির, আঃ রহমানসহ অন্যান্য নেতৃবৃন্দ।

আরও পড়ুন.......

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 2
    Shares