সংবাদ শিরোনাম
Home / লিড নিউজ / মাদারীপুরে ইংরেজি দ্বিতীয় পত্রের প্রশ্ন ফাঁস!

মাদারীপুরে ইংরেজি দ্বিতীয় পত্রের প্রশ্ন ফাঁস!

ক্রাইম প্রতিদিন, মাদারীপুর : মাদারীপুরে ফাঁস হয়েছে এসএসসি পরীক্ষার ইংরেজি দ্বিতীয় পত্রের প্রশ্নপত্র। পরীক্ষা শুরুর আধঘণ্টা আগে মো. জোবাইদুল ইসলাম (২৪) নামের এক বিশ্ববিদ্যালয়ের ছাত্রকে আটক করেছে জেলা প্রশাসন। তাঁর মোবাইলে আজকের পরীক্ষার প্রশ্নপত্র পাওয়া যায়। পরীক্ষা শুরুর পর দেখা যায় জোবাইদুলের কাছ থেকে পাওয়া প্রশ্নপত্রের সঙ্গে পরীক্ষার প্রশ্নের হুবহু মিল রয়েছে।

আজ বুধবার সকাল সাড়ে ৯টার দিকে সদর উপজেলার মস্তফাপুর বাসস্ট্যান্ডে থেকে জোবাইদুলকে আটক করা হয়। তিনি ঢাকা থেকে কুয়াকাটাগামী ঈগল পরিবহনের বাসে ছিলেন। এ সময় তাঁর ব্যবহৃত একটি ল্যাপটপ ও মোবাইল জব্দ করা হয়। তাঁর বিরুদ্ধে মাদারীপুর সদর মডেল থানায় মামলা প্রক্রিয়াধীন।

জোবাইদুলের বাড়ি বরগুনা জেলার আমতলী উপজেলার সবুজবাগ এলাকায়। তিনি রাজধানীর একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী।

মাদারীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সৈয়দ ফারুক আহম্মেদ গণমাধ্যমকে বলেন, ‘লিটন বৈরাগী নামে এক এনজিও কর্মী আমাদের কাছে ফোনে জানায় যে তারা এক প্রশ্ন ফাঁসকারীকে তাদের বাসের মধ্যে আটক করেছে। পরে আমরা মস্তফাপুর বাসস্ট্যান্ডে গিয়ে তাঁকে আটক করি এবং তাঁর কাছে থাকা মুঠোফোন ও ল্যাপটপ তল্লাশি করে আজকের ইংরেজি ২য় পত্র প্রশ্নের সাথে হুবহু মিল খুঁজে পাই। সেই সাথে প্রশ্নের উত্তরপত্রও পাওয়া যায়। প্রশ্ন ফাঁস চক্রের সাথে আরও যারা জড়িত তাদের খুঁজে বের করতে তাকে থানায় পাঠানো হয়েছে। পুলিশ এখন তদন্ত করে ব্যবস্থা নিবে।’

মাদারীপুর সদর মডেল থানার কর্মকর্তা কামরুল হাসান বলেন, প্রশ্ন ফাঁসে জড়িত থাকা জোবাইদুলের বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন রয়েছে। এই চক্রের অন্যদের ধরতে কাজ করেছে পুলিশ।

জানতে চাইলে আটক জোবাইদুল দাবি করেন, ‘ফেসবুকে (ঝবপৎবঃ ংংপ ২শ১৮) নামে একটি গ্রুপের মাধ্যমে টাকার বিনিময়ে পরীক্ষার সাজেশন লেনদেন করি। আমি কোনো ফাঁসকৃত প্রশ্নের সাথে যুক্ত নই। আমার সাথে আর কারও লেনদেনও নেই।’

আরও পড়ুন.......

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 11
    Shares