Home / খেলাধুলা / মাশরাফির চোখে সেরা যারা

মাশরাফির চোখে সেরা যারা

ক্রাইম প্রতিদিন, ডেস্ক : ঘরোয়া ক্রিকেটের জনপ্রিয় আসর ঢাকা প্রিমিয়ার লিগ। শুধু জনপ্রিয়ই নয়; যাদের জাতীয় দলে খেলার সুযোগ হয়ে ওঠে না বা যারা জাতীয় দলের বাইরে তাদের রুটি-রুজির একমাত্র উৎস ঢাকা লিগ। এটিই জাতীয় দলে ফেরার অন্যতম সিঁড়ি।

ঢাকা লিগের চলতি আসরে অসাধারণ খেলেছেন মাশরাফি বিন মুর্তজা, মোহাম্মদ আশরাফুল, এনামুল হক বিজয়, ফজলে মাহমুদ এবং ফরহাদ রেজারা। তরুণদের মধ্যেনজর কেড়েছেন রবিউল হক, মাহিদুল ইসলাম আকন, কাজী অনিক এবং আসিফ হাসানরা।

লিগে ১৫ ম্যাচে ৩৮ উইকেট নিয়ে রেকর্ড গড়েছেন মাশরাফি বিন মুর্তজা। লিস্ট ‘এ’ ক্রিকেটে এর আগে সর্বোচ্চ ৩৫ উইকেট শিকার করেছিলেন আবু হায়দার রনি। মোহামেডানের হয়ে খেলা অনূর্ধ্ব-১৯ দলের তরুণ পেসার কাজী অনিক ১১ ম্যাচে শিকার করেন ২৮ উইকেট। অন্যদিকে লিজেন্ড অব রূপগঞ্জের বাঁহাতি স্পিনার আসিফ হাসান ১৫ ম্যাচে ২৮ উইকেট শিকার করেন।

লিগের নজড়কাড়া ক্রিকেটারদের নিয়ে মাশরাফি বলেন, এ বছর বেশ ক’জন ভালো খেলেছে। আমাদের জন্য এটা ভালো সাইন। এদের পরিচর্যা করতে হবে। কাজী অনিক ভালো বোলিংকরেছে।এবার যারা ভালো করেছে তাদের বেশির ভাগ বোলার তরুণ। লিগে ফ্লাট উইকেটে খেলা হয়েছে। ব্যাটসম্যানদের সহায়ক উইকেটে পেস বোলারদের এই পারফরম্যান্স ইতিবাচক। এটা ধরে রাখতে হবে।

অভিজ্ঞদের মধ্যে এক লিগে সর্বোচ্চ ৫ সেঞ্চুরি করে হইচই ফেলে দিয়েছেন মোহাম্মদ আশরাফুল। ম্যাচ ফিক্সিংয়ের খড়্গ থেকে মুক্তি পেয়ে দারুণ খেলছেন জাতীয় দলের সাবেক এই অধিনায়ক। লিগে নিজের খেলা শেষ তিন ম্যাচে টানা শতক হাঁকিয়েআলোচনায় জায়গা করে নিয়েছেন টেস্টের সর্বকনিষ্ঠ এ সেঞ্চুরিয়ান। লিগের শেষ রাউন্ডের খেলার আগে১৩ ম্যাচে ৬৬৫ রান নিয়ে শীর্ষ তিনে রয়েছেন কলাবাগান ক্রীড়া চক্রের এই টপঅর্ডার ব্যাটসম্যান।

ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিক পারফর্ম করে যাচ্ছেন এনামুল হক বিজয়।চলতি লিগের ১৫ ম্যাচে ৬৮৭ রান নিয়ে শীর্ষে রয়েছেন জাতীয় দলের এই ওপেনার। তার ঠিক পরেই অবস্থান প্রাইম দোলেশ্বরের টপঅর্ডার ব্যাটসম্যান ফজলে মাহমুদ। ১৫ ম্যাচে ৬৭৭ রান নিয়ে দুইয়ে রয়েছেন বরিশালের এক্রিকেটার।

আরও পড়ুন.......

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 10
    Shares