Home / সারাদেশ / রাজধানী / মায়ের পছন্দের ফল নিয়ে কারাফটকে ২ কন্যা

মায়ের পছন্দের ফল নিয়ে কারাফটকে ২ কন্যা

ক্রাইম প্রতিদিন, ঢাকা : ‘আমরা মায়ের জন্য তার পছন্দের ফল এনেছি। কিন্তু পুলিশ আমাদের কারাফটক পর্যন্তও যেতে দিচ্ছে না।’

শুক্রবার নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারের সামনে খালেদা জিয়াকে ফল দিতে এসে বাধার মুখে পড়ে এ অভিযোগ করলেন বীথিকা বিনতে হোসেন।

বীথিকা স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবুর স্ত্রী। বেলা ১১টার দিকে এক বান্ধবীকে সঙ্গে করে খালেদা জিয়ার জন্য ফল নিয়ে আসেন বীথিকা।

ফটকের বাইরে থাকা পুলিশের সঙ্গে ভেতরে ফল পাঠানোর বিষয়ে কথা বলেন তারা। তবে অনুমতি না থাকায় তাদের ফেরত পাঠিয়ে দেয়া হয়।

এ অবস্থায় বীথিকা বলেন, আমরা কারা কর্তৃপক্ষের মাধ্যমে মাকে (খালেদা জিয়া) ফলগুলো দেয়ার চেষ্টা করব।

এদিকে শুক্রবার জুমার নামাজের পর দুপুর ২টার দিকে কারাগারে খালেদা জিয়ার সঙ্গে পরিবারের সদস্যদের সাক্ষাতের অনুমতি দিয়েছে কারা কর্তৃপক্ষ।

ঢাকার জেল সুপার জাহাঙ্গীর কবির জানান, শুক্রবার খালেদা জিয়ার পরিবারের সদস্যরা দেখা করার আবেদন করেন। দুপুরের পর তাদের দেখা করানো হবে।

খালেদা জিয়াকে কারাগারের মূল ফটকের ভেতরে পুরনো অফিস ভবনে রাখা হয়েছে।

সিনিয়র জেল সুপারের ওই অফিসকক্ষে একটি খাট, টেবিল, চেয়ার, টিভি ও দুটি ফ্যান রয়েছে।

বৃহস্পতিবার দুপুরে বকশীবাজার আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত বিশেষ আদালত জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন।

এর পর পরই খালেদা জিয়াকে আদালতের পাশে নাজিমউদ্দিন রোডের লালদালানখ্যাত ২২৮ বছরের পুরনো ঢাকা কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়।

২০১৬ সালের মাঝামাঝি সময়ে বন্দিদের কেরানীগঞ্জের তেঘরিয়ার রাজেন্দ্রপুরের নতুন কারাগারে স্থানান্তর করে পুরনো কারাগার বন্ধ ঘোষণা করা হয়।

এর দুই বছর ৪ মাস ১০ দিন পর এই পরিত্যক্ত কারাগারেই রাখা হয়েছে খালেদা জিয়াকে।

আরও পড়ুন.......

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 67
    Shares