Home / অন্যান্য / উপ-সম্পাদকীয় / যৌন সন্ত্রাসের কবলে যুব সমাজ

যৌন সন্ত্রাসের কবলে যুব সমাজ

ক্রাইম প্রতিদিন : যুব সমাজ যৌন সন্ত্রাসে আক্রান্ত হওয়ায় ভয়ংকর ও ভিবীষিকাময় রুপ নিয়েছে পৃথিবী। যা আমাদের সামাজিক অবক্ষয়ের ঘৃণিত দিকটি উলঙ্গভাবে দেখিয়ে দেয়। মূলত যৌন সম্পর্কিত অপরাধ গুলোকেই যৌন সন্ত্রাস বলা হয়। যা পৃথিবীবাসীকে চরমভাবে ভাবিয়ে তুলেছে। পৃথিবীর সম্ভবনাময় যুব শক্তি আজ ভয়ংকরভাবে যৌন সন্ত্রাসে আক্রান্ত। চির সুন্দরের পুজারী এ তরুন সমাজ তাদের সম্ভবনাময় শক্তিকে যৌন সন্ত্রাসের মাধ্যমে কলংকিত করে চলেছে। কিন্তু কেন ?

স্কুলের প্রাঙ্গন থেকে শুরু করে বিশ্ববিদ্যালয়ের অঙ্গন পর্যন্ত যৌন সন্ত্রাসের ভীবিষিকায় ভরপুর। শিশু থেকে শুরু করে ৭০ বছরের বুড়ী পর্যন্ত নিরাপদ নয় যৌন সন্ত্রাসের কবল থেকে। যৌন সন্ত্রাসের কারণে পৃথিবীটা নারী সমাজের জন্য আতংকের মৃত্যুপুরীতে পরিনত হয়েছে।

আল্লাহপাক প্রতিটি সৃষ্টিকে জোড়ায় জোড়ায় সৃষ্টি করেছেন এবং তাদের বৈধ যৌন সঙ্গমের জন্যই মূলত এ জোড়া সৃষ্টি। আর সৃষ্টির শ্রেষ্ঠ জীব হিসাবে মানুষকে তার কামনা বাসনা পূরনের জন্য বিবাহ প্রথা নির্ধারণ করে দিয়েছেন।

কিন্তু বর্তমানে পর্নো আগ্রাসন, ডিশের নীল থাবা ,ইন্টারনেট পর্নোগ্রাফী ও যৌন রসে সিক্ত চলচ্চিত্রের কুপ্রভাবের কারণে সারা পৃথিবী এখন যৌন সন্ত্রাসের ক্রাসে পরিনত হয়েছে।

আতংকের বিষয় হচ্ছে রাজনৈতিক পৃষ্টপোষকতার কারণে যৌন সন্ত্রাস দিন দিন বেড়ে যাচ্ছে। সবচেয়ে বেশী কষ্ট লাগে যখন রাজনৈতিক সন্ত্রাসীদের দ্বারায় ধর্ষিত একজন নারীর ধর্ষনের ঘটনাকে ধর্ষন নয় শ্লীলতাহানী বলে মন্তব্য করেন বিকৃত রুচির রাজনীতিবীদরা।

ধর্ষন হচ্ছে যৌন সন্ত্রাসের সবচেয়ে ভয়ংকর রুপ। ধর্ষন সভ্যতার ইতিহাসে সবচেয়ে জঘণ্য অপরাধ। এর মাধ্যমে শুধু একটি নারীকে অকালে মৃত্যুর দিকে ঠেলে দেওয়া হয় না বরং একটি পরিবারকেও অকালে নি:শেষ করে দেওয়া হয়। তাই ধর্ষনের মাধ্যমে একটি নারীকে নয় একটি জাতিকে ধ্বংস করে দেয়া হয়।

আসুন ধর্ষনকে না বলি, অপরাধ মুক্ত বাংলাদেশ গড়ি।

লেখক : এ জেড এম মাইনুল ইসলাম, সম্পাদক – ক্রাইম প্রতিদিন ডট কম, সভাপতি – অপরাধ মুক্ত বাংলাদেশ চাই।

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 80
    Shares