সংবাদ শিরোনাম
Home / রাজনীতি / যৌবনে প্রেম হয়েছে বঙ্গবন্ধুর সঙ্গে : কাদের সিদ্দিকী

যৌবনে প্রেম হয়েছে বঙ্গবন্ধুর সঙ্গে : কাদের সিদ্দিকী

ক্রাইম প্রতিদিন, ডেস্ক : কৃষক-শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীর-উত্তম বলেছেন, ভোট ছাড়া যারা সরকারে থাকে, আমি সেই দল করি না। আমি বঙ্গবন্ধুর আদর্শকে লালন করি। যৌবনে আমার প্রেম হয়েছে বঙ্গবন্ধুর সঙ্গে, এই দেশের সঙ্গে।

বুধবার সকালে গাজীপুরের রাজেন্দ্রপুরে ইকবাল সিদ্দিকী কলেজের নতুন একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তুর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কাদের সিদ্দিকী বলেন, সংবিধান অনুযায়ী দেশের মালিকানা মানুষের এ কথা লেখা থাকলেও ভূমিদস্যু ও লুটেরারা যেভাবে অন্যের জমি দখল করে রাখে, সেভাবে বাংলাদেশের জনগণের মালিকানা ক্ষমতাশালীরা দখল করে রেখেছে। সরকারি অফিস আদালতে গেলেই টের পাওয়া যায় দেশের মালিক কারা।

ভারতের আসামের এক বিধায়কের বক্তব্যের প্রতিক্রিয়ায় তিনি বলেন, এখন কি হবে তা জানি না, তবে ৭১-এ ভারতের এমন কোনো ক্ষমতা ছিল না- যে তারা বাংলাদেশ দখল করে নেবে। যে বাঙালিকে পিন্ডি বাগে আনতে পারেনি, দিল্লির পক্ষে তাদের পদানত করা সম্ভব ছিল না।

বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদের প্রতি শ্রদ্ধা জানিয়ে তিনি বলেন, বঙ্গতাজ তাজউদ্দীনের নাতিকে যেদিন গুলশান থানায় নির্যাতন করা হয়েছে সেদিন প্রকারন্তরে গোটা মুক্তিযুদ্ধকে ও মুক্তিযোদ্ধাদের এমনকি আমাকেও নির্যাতন করা হয়েছে, অথচ তার কোনো বিচার হয়নি। আমরা নিজের মানুষকে, নিজের ঘরের মানুষকে সম্মান করতে শিখি নাই, সম্মান দিতেও জানি না।

কলেজের প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল ইকবাল সিদ্দিকীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক একেএম বদরুল আলম লিটন, গাজীপুর সিটি কর্পোরেশনের ২২নং ওয়ার্ড কাউন্সিলর ছবদের হাসান, জাতীয় বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা জহিরুল ইসলাম হেলাল, মুক্তিযোদ্ধা ডিগ্রি কলেজের ম্যানেজিং কমিটির সদস্য ফিরোজ মিয়া, ইকবাল সিদ্দিকী কলেজের ম্যানিজিং কমিটির সদস্য আবদুর রহমান, ব্রাইট মডেল স্কুলের প্রধান শিক্ষক আফজালুল হক ও বীর মুক্তিযোদ্ধা সামছুল আলম প্রমুখ বক্তব্য দেন।

আরও পড়ুন.......

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 10
    Shares