Home / বাংলাদেশ / শিক্ষাঙ্গন / রাকসু নির্বাচনের দাবীতে রাবিতে মানববন্ধন

রাকসু নির্বাচনের দাবীতে রাবিতে মানববন্ধন

ক্রাইম প্রতিদিন, মোঃ আখতার রহমান, রাজশাহী : রাজশাহী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (রাকসু) এর নির্বাচনের দাবিতে ক্যাম্পাসে মানববন্ধন করেছে সকল শিক্ষার্থীরা। গতকাল (২৩/০৪/২০১৮) সোমবার দুপুর দুইটায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে ‘রাকসু আন্দোলন মঞ্চ এর ব্যানারে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময় রাকসু অকার্যকর রেখে সিনেটে শুধু শিক্ষকদের প্রতিনিধি নির্বাচনের প্রতিবাদ জানানো হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, বিশ্ববিদ্যালয়ে শিক্ষক সমিতির নির্বাচন হচ্ছে, সিনেট শিক্ষক প্রতিনিধি নির্বাচন হচ্ছে। কিন্তু দীর্ঘ ২৮ বছর ধরে সিনেটে ছাত্র প্রতিনিধি নির্বাচন হচ্ছে না, রাকসু অচল হয়ে আছে। অথচ বিশ্ববিদ্যালয় আইন অনুযায়ি সিনেটে ছাত্র প্রতিনিধিও যাবার কথা। আজ শিক্ষার্থীদের পক্ষে কথা বলার জন্য সিনেটে কেউ নেই। আমরা অবিলম্বে রাকসু নির্বাচন চাই।

শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের শিক্ষার্থী সজীব কুমারের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন আইন বিভাগের শিক্ষার্থী ফাতেমা তুজ জোহরা, আইইআরের শিক্ষার্থী মিজানুর রহমান মিজান, ফারসি ভাষা ও সাহিত্যের শিক্ষার্থী এএম শাকিল হোসেন, বাংলা বিভাগের শিক্ষার্থী ফিদেল মনির প্রমূখ।

মানববন্ধনে সংহতি জানান বাংলা বিভাগের অধ্যাপক ড. একেএম মাসুদ রাজা ও ফোকলোর বিভাগের সহকারী অধ্যাপক ড. মো. আমিরুল ইসলাম কনক।

এসময় শিক্ষার্থীদের হাতে ‘ছাত্রদের অধিকার খর্ব করে এ কেমন গণতন্ত্র ১৯৭৩ এর অধ্যাদেশ বাস্তবায়ন করাসহ বেশ কিছু প্ল্যাকার্ড লক্ষ্য করা যায়।

এই মুহূর্তে অন্যরা যা পড়ছে

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 7
    Shares