Home / আন্তর্জাতিক / রাস্তায় প্রকাশ্যে ‘রাম দা’ উঁচিয়ে মিছিল!

রাস্তায় প্রকাশ্যে ‘রাম দা’ উঁচিয়ে মিছিল!

ক্রাইম প্রতিদিন, ডেস্ক : ভারতের পশ্চিমবঙ্গে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ কয়েক দিন আগে বলেছিলেন, লঙ্কাকাণ্ড কাকে বলে তা তিনি বুঝিয়ে দেবেন। শুক্রবার তার কথার প্রতিফলন ঘটেছে। রাস্তায় প্রকাশ্যে অস্ত্র উঁচিয়ে মিছিল করেছে তার অনুসারীরা। ভারতীয় গণমাধ্যম এবেলা ওই মিছিলকারীদের রামভক্ত ‘বীর হনুমান’ হিসেবে উল্লেখ করেছে।

গণমাধ্যমটি জানিয়েছে, রোববার রামনবমী। তার তিন দিন আগে পূর্ব মেদিনীপুরের কাঁথিতে অস্ত্র উঁচিয়ে প্রকাশ্যেই মিছিল করে রামের নামে স্লোগান দেন গেরুয়া শিবিরের কর্মী সমর্থকরা। সরকারি নিষেধাজ্ঞা সত্ত্বেও রামনবমীর মিছিলে অস্ত্র দেখানো হয়। গত বছরও রামনবমী নিয়ে রাজ্যজুড়ে বাড়াবাড়ি দেখা গিয়েছিল। বিজেপি রাজ্য সভাপতি হাতে তলোয়ার তুলে নিয়েছিলেন খড়গপুরের মিছিলে।

তবে এ বছর বিজেপিকে খালি মাঠ ছেড়ে দিচ্ছে না শাসক তৃণমূল কংগ্রেস। গেরুয়া শিবিরের দেখাদেখি তারাও রামভক্ত হয়ে উঠেছেন। সব জায়গায় রামের ও নেতানেত্রীর ছবিসহ পোস্টার ফেস্টুন ছড়িয়ে পড়েছে। রোববার রাজ্যের বিভিন্ন প্রান্তে তৃণমূল কর্মী-সমর্থকরাও রামনবমীর মিছিল করবেন।

বিজেপির জেলা সভাপতি প্রদীপ দাস জানান, ‘তৃণমূলের দুষ্কৃতীরা প্রায়ই অশান্তি করে চলেছে। রোববার ধর্মীয় অনুষ্ঠান বানচাল করার চেষ্টা করেছিল। আমরা এটা কোনোভাবেই মেনে নিতে পারি না।’

অন্যদিকে তৃণমূলের স্থানীয় নেতাদের বক্তব্য, ‘আমরা সব ধর্মকেই সম্মান করি। তাছাড়া বিজেপি নিজেরাই সংঘবদ্ধ হতে পারেনি। কাঁথি শহরের উপর তারা অস্ত্র মিছিল করেছে। মানুষ এদের এই অস্ত্র মিছিল মেনে নেবে না।’

আরও পড়ুন.......

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 35
    Shares