Home / বাংলাদেশ / রাজনীতি / রায় নিয়ে বিশৃঙ্খলার চেষ্টা জনগণ মেনে নেবে না : হানিফ

রায় নিয়ে বিশৃঙ্খলার চেষ্টা জনগণ মেনে নেবে না : হানিফ

ক্রাইম প্রতিদিন, ঢাকা : বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি বলেছেন, ৮ ফেব্রুয়ারির মামলার রায়কে কেন্দ্র করে অসত্য তথ্য দিয়ে বিভ্রান্তি ছড়ানো হচ্ছে। আদালতে তথ্য প্রমাণ দিয়ে নিজেকে নির্দোষ প্রমাণ করুন তাহলে আমরা খুশি হবো। নচেৎ রায় মেনে নিতে হবে। তিনি আরো বলেন, মানুষের নৈতিকতা কোন পর্যায়ে নেমে গেছে যে, এতিমের টাকা আত্মসাৎ করছে। এতিমের টাকা আত্মসাৎ করা ইসলাম সমর্থন করে না। ইসলামের দৃষ্টিতে এটি শাস্তিযোগ্য অপরাধ।

আজ মঙ্গলবার ইসলামিক ফাউন্ডেশনের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উদ্যোগে বায়তুল মুকাররম জাতীয় মসজিদে আয়োজিত মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের ঢাকা জেলার শিক্ষকদের দিনব্যাপি প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

হানিফ বলেন, আট তারিখের রায় নিয়ে দেশের মধ্যে অরাজকতা সৃষ্টি করা হচ্ছে। প্রিজন ভ্যান থেকে আসামি ছিনতাই, অস্ত্র লুট এগুলো কোন সভ্য মানুষের কাজ হতে পারে। তিনি বলেন, সিলেটের মাজার জিয়ারতের মধ্যে রাজনীতি করা হচ্ছে। বিএনপি নেতারা বলছেন মানুষের চোখের ভাষা বুঝতে হবে। কিন্তু বিএনপি নেত্রীকে দেখতে আসা ১০/১৫ হাজার লোকের চোখের ভাষা দিয়ে ষোল কোটি লোকের ভাষা বুঝা যাবে না। ষোল কোটি মানুষ চায় শান্তি ও উন্নয়ন।

হানিফ এমপি বলেন, মানুষের নৈতিকতা, মূল্যবোধ, সততা ও পরস্পরের প্রতি শ্রদ্ধাবোধ হারিয়ে যাচ্ছে। এগুলো জাগিয়ে তুলতে ইমাম ও আলেম সমাজ সবচেয়ে বড় ভূমিকা রাখতে পারেন। আলেমদেরকে কুরআন-হাদিসের আলোকে মানুষকে বুঝাতে হবে যে, সততা, মূল্যবোধ ও নৈতিকতাহীন মানুষ প্রকৃত মানুষ হতে পারে না।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইসলামিক ফাউন্ডেশনের বোর্ড অব গভর্নরস-এর গভর্নর এডভোকেট শেখ মোহাম্মদ আবদুল্লাহ, আলহাজ মিছবাহুর রহমান চৌধুরী ও শায়খ খন্দকার গোলাম মাওলা নকশেবন্দী। স্বাগত বক্তব্য প্রদান করেন ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল।

এই মুহূর্তে অন্যরা যা পড়ছে

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 4
    Shares