Home / সারাদেশ / রুপসা বাজার ব্যবসায়ী কমিটি নির্বাচনে ভাংচুর!
প্রতীকী ছবি

রুপসা বাজার ব্যবসায়ী কমিটি নির্বাচনে ভাংচুর!

ক্রাইম প্রতিদিন, ফরিদগঞ্জ : চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার রূপসা বাজার ব্যবসায়ী কমিটির নির্বাচনকে কেন্দ্র করে একটি পক্ষের হাঙ্গামা ও ভাংচুরের কারণে ভোট গননা স্থগিত করে কর্তৃপক্ষ। সোমবার সন্ধ্যায় এ ঘটনা ঘটে। এই নির্বাচনে মোট ১১টি পদে ২৩ প্রার্থী অংশ গ্রহণ করছেন।

জানা গেছে, উপজেলার রূপসা উত্তর ইউনিয়নের ঐতিহ্যবাহী রূপসা বাজার ব্যবসায়ী কমিটির নির্বাচন সোমবার দিন ধার্য্য ছিল। নির্ধারিত সময়ে ভোট গ্রহণ সম্পন্ন হওয়ার পর বিকালে ভোট গননা শুরু হলে একটি পক্ষ হঠাৎ করেই ভোট কেন্দ্রে প্রবেশের চেষ্টা করে। এসময় পুলিশ বাঁধা দিলে হামলাকারীরা ভোট কেন্দ্রের সামনে থাকা চেয়ার টেবিলসহ আবসাব পত্র ভাংচুর করে।

এক পর্যায়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ন্ত্রণে বাইরে চলে যাওয়ার আশংকা থাকায় প্রিজাইডিং অফিসার ভোট গননা অসম্পন্ন অবস্থায় তা স্থগিত করেন। পরে পুলিশের সহায়তায় উপজেলা সদরে ভোটবাক্স ও ব্যালট পেপার নিয়ে আসেন। এসর্ম্পকে এক সভাপতি প্রার্থী জানান, সরকারি দলের লোকজন তাদের সমর্থিত প্রার্থীর পরাজয়ের ভয়ে এই হাঙ্গামা সৃস্টি ও ভাংচুর করেছে।

এব্যাপারে নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক ও ইউপি চেয়ারম্যান ওমর ফারুক ফারুকী জানান, ভোট গননা চলাকালে হঠাৎ করেই একটি গ্রæপ কেন্দ্রের বাইরের চেয়ার টেবিলসহ আসবাব পত্র ভাংচুর শুরু করে।

নির্বাচনের প্রিজাইডিং অফিসার আ: গনি জানান, পরিস্থিতি অনুকুলে না থাকায় ভোট গননা অসম্পূর্ণ অবস্থায় তা স্থগিত ঘোষনা করতে বাধ্য হয়েছি। পরে উপজেলা সদরে এসে ভোট গননা সম্পন্ন করে ফলাফল ঘোষনা করা হবে। ফরিদগঞ্জ থানার ওসি শাহআলম জানান, পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়েছে।

এদিকে বিকালে রূপসা বাজারে নির্বাচনের ভোট গননা চলাকালে সৃষ্ট হাঙ্গামা চলাকালে ঘটনার ছবি তোলার সময় দৈনিক আলোকিত চাঁদপুরের ফরিদগঞ্জ অফিস প্রধান আবু সালেহ মো: বারাকাত হোসেনে ও এস টিভির ফরিদগঞ্জ প্রতিনিধি মো. এনামুল হক খোকনের ক্যামেরা ছিনিয়ে নিয়ে যায়।

এবিষয়ে প্রেসক্লাব ফরিদগঞ্জের নেতৃবৃন্দ ক্যামেরা ছিনিয়ে নেওয়ার ঘটনায় তিব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন।

আরও পড়ুন.......

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 19
    Shares