Home / লিড নিউজ / রোহিঙ্গা পাচারে জড়িত থাকার অভিযোগে পাসপোর্ট কর্মকর্তাসহ গ্রেফতার ২

রোহিঙ্গা পাচারে জড়িত থাকার অভিযোগে পাসপোর্ট কর্মকর্তাসহ গ্রেফতার ২

ক্রাইম প্রতিদিন, উজ্জ্বল রায়, নড়াইল : নড়াইলে রোহিঙ্গা পাচারের সাথে জড়িত থাকায় পাসপোর্ট অফিসের কর্মকর্তাসহ মোট দুইজনকে আটক করতে সক্ষম হয়েছে নড়াইল জেলা পুলিশ।

মঙ্গলবার (১৭ এপ্রিল) দুপুরে নড়াইল পুলিশ সুপারের সম্মেলনকক্ষে এক প্রেস ব্রিফিং এর মাধ্যমে এ তথ্য জানা যায়। উক্ত ব্রিফিংয়ে পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিনের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জাহিদুল ইসলাম পিপিএম, সহকারি পুলিশ সুপার (হেডকোয়ার্টার্স) মোঃ জালাল উদ্দিন, নড়াইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার, নড়াইল সদর থানার মামলা তদন্তকারী অফিসারসহ পুলিশের বিভিন্ন ইউনিটের কর্মকর্তাবৃন্দ।

ব্রিফিং চলাকালে পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন উপস্থিত সাংবাদিকদের বলেন, গত ০৯/০৪/২০১৮ ইং তারিখে নড়াইল পাসপোর্ট অফিসে জয়নব বিবি (২৫) ও নূর ফাতেমা (২৫) নামে দুই রোহিঙ্গা নারী পাসপোর্ট করতে আসে। আর তাদেরকে নিয়ে আসে বান্দরবন জেলার নাইক্ষংছড়ি থেকে নড়াইলে নিয়ে আসে কামাল উদ্দিন নামে এক নারী পাচারকারী চক্রের সদস্য। পরে পুলিশ সুপার গোপন সংবাদের ভিত্তিতে নড়াইল সদর থানা পুলিশের একটি চৌকশ টিমের সহযোগিতায় তাদেরকে নড়াইল পাসপোর্ট অফিস এলাকা থেকে গ্রেফতার করে। আর এই মামলার তদন্ত করতে গিয়ে তদন্তকারী কর্মকর্তা আরও চাঞ্চল্যকর তথ্য পান।

নড়াইল পাসপোর্ট অফিসে প্রকল্পের অধীনে এনরলমেন্ট এক্সিকিউটিভ পদে কর্মরত মুরাদ (২৬) এর সহায়তায় সাতক্ষীরা জেলার দেয়ারা গ্রামের বাসিন্দা মৃত হানিফ গাজীর পুত্র মোঃ রফিকুল ইসলাম (৪৭) এর সহযোগিতায় পাসপোর্ট প্রস্তুতের কাজ করার চেষ্টা করেছিল। নারী পাচারকারী নাইক্ষংছড়ি এলাকার মোঃ কামাল উদ্দীনের সাথে মানবপাচার কাজের জন্য সাতক্ষীরার রফিকের সাথে অনেক আগেই থেকে পরিচয় ছিল। সোমবার (১৬ এপ্রিল) নড়াইল পাসপোর্ট অফিস এলাকা থেকে মুরাদকে আটকের পর তার দেওয়া তথ্য মতে কলারোয়া এলাকা থেকে রফিককেও আটক করা হয়েছে।

আরও পড়ুন.......

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 21
    Shares