Home / সারাদেশ / লক্ষ্মীপুরে মামলা করে বিপাকে কৃষক

লক্ষ্মীপুরে মামলা করে বিপাকে কৃষক

ক্রাইম প্রতিদিন, ফরহাদ হোসেন, লক্ষ্মীপুর : লক্ষ্মীপুরের রায়পুরে মাছ ধরতে বাঁধা দেওয়ায় মো. বশির আহাম্মদ নামে এক কৃষকের বাড়িতে হামলা চালিয়ে ৭ জনকে আহত করা হয়েছে। এ ঘটনায় মামলা করে বিপাকে পড়েছে দরিদ্র পরিবারটি। মামলা তুলে নিতে হুমকিসহ ঘটনায় উল্টো মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে প্রতিপক্ষ। বৃহস্পতিবার (১৫ মার্চ) দুপুরে আহত কৃষক সাংবাদিকদের কাছে বিষয়টি অভিযোগ করে জানান।

এর আগে হামলার ঘটনায় সোমবার (১২ মার্চ) তার স্ত্রী শাহিদা বেগম বাদী হয়ে প্রতিপক্ষ মো. হারুনকে প্রধান আসামী করে ১৪ জনের নাম উল্লেখসহ ২৬জনের বিরুদ্ধে রায়পুর থানায় মামলা দায়ের করেন। ঘটনাটির মোড় ঘুরাতে পরের দিন মঙ্গলবার (১৩ মার্চ) প্রতিপক্ষ মিথ্যা মামলা দিয়ে কৃষক পরিবারটিকে হয়রানি করছে বলে অভিযোগ।

ক্ষতিগ্রস্থ কৃষক রায়পুর চর বংশী গ্রামের মৃত মজিব আলীর ছেলে। অভিযুক্ত হারুন একই গ্রামের সুজা মিয়ার ছেলে।

স্থানীয় ও মামলা সূত্রে জানা যায়, হতদরিদ্র কৃষক বশিরের পরিবার স্থানীয় মোশারপ হায়দারের কাছ থেকে জমি ও বাড়ি জিরাত নিয়ে বসবাস করেন। তাদের জায়গা জমিসহ বিভিন্ন বিষয় নিয়ে প্রতিপক্ষ হারুনের সাথে দীর্ঘদিন বিরোধ চলে আসছে। এরই জের ধরে শনিবার (১০ মার্চ) বিবাগত রাত ৩টার দিকে হারুনের নেতৃত্বে কয়েকজন লোক ওই কৃষকের চাষকৃত পুকুরের মাছ লুট করে নিয়ে যাচ্ছিল। খবর পেয়ে কৃষকের পরিবারের লোকজন বাঁধা দিলে তারা ক্ষিপ্ত হয়ে চলে যায়। এক পর্যায়ে সকালে হারুন দেশীয় অস্ত্রশস্ত্রসহ ২৫/২৬জনের একটি দল নিয়ে কৃষকের বাড়িঘরে হামলা চালায়। এ সময় তারা বাড়িঘর ভাঙচুর চালায় এবং কৃষকসহ ৭ জনকে কুপিয়ে ও পিটিয়ে গুরুত্বর আহত করে। এ পর্যায়ে হারুন ও তার লোকজন ঘরে থাকা

স্বর্ণালংকার ও নগদ অর্থ লুটে করে নিয়ে যায়। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তি করেন।

আহত কৃষক বশির জানান, মামলা তুলে নিতে হারুন ও তার লোকজন বিভিন্ন ভাবে প্রাণে হত্যার হুমকি দিচ্ছে। ঘটনাটি আড়াল করতে হারুন পরে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে। তাদের ভয়ে পরিবারের লোকজন বাড়ি ছাড়া। এ ঘটনার সুষ্ঠু বিচার দাবী জানান দরিদ্র কৃষক। এদিকে অভিযুক্ত হারুনের বক্তব্য জানতে যোগাযোগ করার চেষ্টা করলেও ফোন বন্ধ থাকায় তা সম্ভব হয়নি।

এ ব্যাপারে লক্ষ্মীপুর রায়পুর থানার মামলার তদন্তকারী কর্মকর্তা (এসআই) জালাল উদ্দিন জানান, হামলার ঘটনায় দু’পক্ষই থানায় পাল্টাপাল্টি মামলা দায়ের করেছেন। বিষয়টি তদন্ত চলছে। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন.......

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 51
    Shares