Breaking News

লক্ষ্মীপুরে রিক্সাওয়ালার জমি জবরদখলের অভিযোগ

ক্রাইম প্রতিদিন, রায়পুর (লক্ষ্মীপুর) : লক্ষ্মীপুর সদর রায়পুরের সিমান্ত উপজেলার খিদিরপুরের তালতলা বাজারে বেল্লাল হোসেন নামে এক নিরীহ রিক্সাওয়ালার জমি জবরদখলের অভিযোগ ওঠেছে একই এলাকার প্রভাবশালী হুমায়ুন কবির গংদের বিরুদ্ধে। আদালতের স্থিতিবস্থা ভঙ্গ করে নির্মাণ কাজঅব্যাহত রাখার অভিযোগ করে শালিস-দরবার, থানা-পুলিশ করেও কোনো প্রতিকার পাচ্ছে না ক্ষতিগ্রস্তপরিবারের লোকজন। তবে হুমায়ুন কবির এসব অভিযোগ অস্বীকার করেছেন।

রিক্সাচালক বেল্লাল হোসেন ক্রাইম প্রতিদিনকে জানান, তালতলা বাজার সংলগ্ন স্থানে প্রায় ৬০ বছর ধরে সাড়ে ১২ শতাংশ ভূমি তারা হুমায়ুন কবিরের পিতা সৈয়দ আহম্মদের কাছ থেকে ক্রয় করে ভোগ-দখল করে আসছেন। তালতলা বাজারটি জমে ওঠায় জমির দাম বৃদ্ধি পেলে হুমায়ুন কবির বিল্লালদেরকে জমিটি ছেড়ে দিতে চাপ প্রয়োগ করেন। এ নিয়ে স্থানীয়ভাবে একাধিকবার শালিসী বৈঠকও হয়।

কাগজপত্র দেখাতে ব্যর্থ হয়ে হঠাৎ ৬/৭ দিন পূর্বে হুমায়ুন কবিরের নেতৃত্বে ২০-২৫ জনের একদল সন্ত্রাস ক্যাডার নিয়ে তারা জমিটি জবরদখল করে নিয়ে নির্মাণ কাজ শুরু করে। এখন সেখানে দিন-রাত্রি ক্যাডারদের পাহাড়ায় অবকাঠামো নির্মাণ কাজ চলছে। এ নিয়ে থানায় অভিযোগ করা হলেও হুমায়ুনদের প্রভাব ও অর্থের কারণে আশানুরুপ কোনো সহযোগিতা পায়নি অসহায় বিল্লাল পরিবারের লোকজন।

অভিযোগের বিষয়ে হুমায়ুন কবির ক্রাইম প্রতিদিনকে বলেন, আমরা আমাদের পৈত্রিক ও খরিদা সম্পত্তি দখল করে নির্মাণ কাজ করছি। জবরদখলের অভিযোগ মিথ্যা। বিল্লালরা তাদের ক্রয়কৃত জমিতে বাড়িঘর করে ভোগ-দখলে আছে। তারা কাগজপত্র ছাড়াই আমাদেরকে হয়রানির জন্য মিথ্যা অভিযোগ করছে।

লক্ষ্মীপুর সদর থানার এসআই আব্দুল হালিম ক্রাইম প্রতিদিনকে বলেন, রিক্সাচালক বেল্লাল হোসেন থানায় অভিযোগ ও আদালতে মামলা করেন। বিষয়টি নিয়ে আদালতে মামলা চলায় আমাদের নিকট দেওয়া অভিযোগটির বিষয়ে কিছুই করার নেই।

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন