Home / লিড নিউজ / শুল্ক ফাঁকি দিয়ে সীমান্তপথে আসছে গরু-মহিষ!

শুল্ক ফাঁকি দিয়ে সীমান্তপথে আসছে গরু-মহিষ!

ক্রাইম প্রতিদিন, রাজশাহী : রাজশাহীর চারঘাটে অবৈধ ভাবে শুল্ক ফাঁকি দিয়ে ঈদকে সামনে রেখে অবৈধ ভাবে ভারত থেকে অবাধে আসছে গরু-মহিষ। মাদকের বিরুদ্ধে স্থানীয় প্রশাসন সোচ্চার হলেও ভারত থেকে অবৈধ পথে আসা গরু-মহিষের বিষয় নিয়ে অনেকটা উদাসীন বলে অভিযোগ উঠেছে। তবে প্রশাসনের পক্ষে দাবি করা হচ্ছে, অপরাধ নিয়ন্ত্রণে তাদের ভূমিকা কঠোর।

স্থানীয়রা জানান, বেশ কিছুদিন ধরে চারঘাট-বাঘার বৈধ দুটি খাটাল বন্ধ রয়েছে। আর এটাকে কাজে লাগাতে স্থানীয় একটি চোরাচালানী সিন্ডিকেট প্রশাসনকে ম্যানেজ করে ভারত থেকে অবৈধ উপায়ে আনছে গরু-মহিষ। অভিযোগ উঠেছে এসব গরু মহিষ প্রতি মোটা অংকের টাকার বিনিময়ে একটি সংঘবদ্ধ চোরাচালানী সিন্ডিকেট রাজশাহী সিটি হাটসহ দেশের বিভিন্ন হাটে দেশী গরু বলে চালিয়ে দিচ্ছে।

খোঁজ নিয়ে জানাযায়, গত শনিবার রাতে এবং রোববার রাতে চারঘাট ও বাঘার বেশ কিছু সীমান্তবর্তী এলাকা দিয়ে প্রায় শতাধিক গরু-মহিষ ভারত থেকে আনা হয়েছে। আর এতে সহযোগীতার অভিযোগ উঠেছে স্থানীয় প্রশাসনের বিরুদ্ধে।

এ বিষয়ে চারঘাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নজরুল ইসলাম বলেন, স্থানীয় প্রশাসনকে ম্যানেজ করে ভারত থেকে গরু-মহিষ আনার অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন। রাতের আঁধারে চোরাকারবারীরা অবৈধ ভাবে গরু-মহিষ আনার তথ্য পেলে কঠোর ব্যবস্থা নেয়া হবে। গরু পাচারকারীদের সঙ্গে প্রশাসনের কোন সম্পর্ক নেই বলেও দাবী করেন তিনি।

রাজশাহী জেলা পুলিশের মুখপাত্র সিনিয়র সহকারী পুলিশ সুপার আব্দুর রাজ্জাক খান বলেন, এ ধরনের কোন তথ্য জানা নেই। তবে চোরাকারবারীদের ধরতে ইতোমধ্যে রেড এলার্ট জারি করা হয়েছে। এর মধ্যেও যদি অবৈধ ভাবে ভারত থেকে গরু-মহিষ আনার চেষ্টা করা হয় তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 32
    Shares