শেষ পর্যায়ে বাণিজ্য মেলায় উপচেপড়া ভিড়

ক্রাইম প্রতিদিন :  আর এক দিন বাদেই শেষ হচ্ছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা। ইতোমধ্যে এর প্রভাব পড়েছে মেলার স্টলগুলোতে। অধিকাংশ দোকানগুলোতে চলছে আগে ভাগেই তল্পি-তল্পা গোছ-গাছের এক ধরণের মানসিক প্রস্তুতি। তবে মেলার শেষান্তে এসে পাল্টে গেছে মেলা প্রাঙ্গণের চিত্র। এখন সাপ্তাহিক ছুটির দিন বলে কোনো কথা নেই। সকালে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মেলায় ক্রেতা-দর্শনার্থীদের উপচেপড়া ভিড় বাড়তে থাকে। আর এ মেলাকে কেন্দ্র করে রাজধানীর ফার্মগেট, খামারবাড়ি হয়ে মিরপুর-১০ নম্বর রুট ও মহাখালী থেকে বিজয় সরণি হয়ে মিরপুর রুটে তীব্র যানজটের সৃষ্টি হয়। সকাল থেকে মেলার পার্কিং কানায় কানায় পূর্ণ হয়ে যায়।

সরেজমিনে দেখা গেছে, প্রতিটি স্টল ও প্যাভিলিয়নে ক্রেতাদের সামলাতে হিমশিম খেতে হচ্ছে বিক্রেতাদের। পণ্য বিক্রিতে ব্যস্ত সময় কাটাতে দেখা গেছে বিক্রেতাদের। ক্রেতাদের মাঝেও লেগেছে পণ্য কেনার ধুম।
রাজধানীর গুলশান থেকে সপরিবারে মেলায় এসেছেন বানিজ্য মন্ত্রণালয়ধীন, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পরিচালক (যুগ্নসচিব) ড. মোঃ শাহাদাৎ হোসেন। তিনি জানান, বছরে একবার বাণিজ্যমেলার আয়োজন হওয়ায়, কোম্পানিগুলো মেলাকে কেন্দ্র করে নতুন নতুন ডিজাইনের পণ্য নিয়ে আসে। যা বছরের অন্য সময়ে পাওয়া যায় না। নতুন ডিজাইনের পণ্য থাকায় এসব পণ্যের চাহিদা বেশি। সুযোগটি হাতছাড়া না করতেই মেলায় আসা। মেলায় এক সঙ্গে অনেক পণ্য থেকে পছন্দসই পণ্যটি বাছাই করে কেনার পাশাপাশি পাওয়া যাচ্ছে ছাড় ও গিফট সামগ্রী।

রাজধানীর মিরপুর থেকে মেলায় এসেছেন ক্রাইম প্রতিদিনের সম্পাদক এ, জেড, এম মাইনুল ইসলাম। তিনি জানান, বানিজ্য মেলা একটি বৃহৎ অায়োজন, হাজার লোকের সমাগমে দেশ বিদেশের পণ্যের এক অভূতপূর্ব উপস্থাপন। এ বছর বানিজ্য মেলায় এসে সত্যি ভীষন মুগ্ধ, দেশের অাইন শৃঙ্খলা সম্পূর্ণ নিয়ন্ত্রণে থাকায় অত্যন্ত শান্তিপূর্ণ ভাবে মেলার দিন গুলি অতিবাহিত হচ্ছে। দ্রব্যমূল্য স্বাভাবিক থাকায় ক্রেতাগন ও খুশি।

বিক্রেতারা জানান, বিভিন্ন পণ্যের উপর ২০ থেকে ৫০ শতাংশ পর্যন্ত ছাড় দেয়ায় অন্যান্য ছুটির দিনের তুলনায় কয়েকগুন বেশি বিক্রি করেছেন তারা।

উল্লেখ্য, রাজধানীর শেরেবাংলা নগরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের পাশে বাণিজ্য মন্ত্রণালয় ও রপ্তানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) উদ্যোগে ১ জানুয়ারি শুরু হয় মাসব্যাপী ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা।

আপনার মন্তব্য লিখুন
শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 26
    Shares
x

Check Also

নির্বাচনী ট্রেনে রাজনীতিবিদরা, তারপরও হতাশ ভোটাররা!

ক্রাইম প্রতিদিন : কোন ধরনের প্রাকৃতিক দুর্যোগ ...