Home / লিড নিউজ / শ্রমিকলীগ নেতাদের আমন্ত্রণ না করায় রেল কর্মকর্তা লাঞ্ছিত!

শ্রমিকলীগ নেতাদের আমন্ত্রণ না করায় রেল কর্মকর্তা লাঞ্ছিত!

ক্রাইম প্রতিদিন, ডেস্ক : পাবনার ঈশ্বরদী রেলওয়ে জংশনের এক কর্মকর্তাকে শার্টের কলার ধরে স্টেশন মাস্টারের রুমে নিয়ে অকথ্য ভাষায় গালিগালাজ ও চড়-থাপ্পড় মারার অভিযোগ উঠেছে রেলওয়ে শ্রমিকলীগের বিরুদ্ধে।

মঙ্গলবার বেলা পৌনে ১২টায় স্টেশনের ২নং প্লাটফর্মে এ ঘটনা ঘটে। পাঁচ দিনব্যাপী রেলওয়ে বিশেষ সেবা সপ্তাহের অনুষ্ঠানে রেল শ্রমিকলীগ নেতাদের আমন্ত্রণ না করায় স্টেশন সুপারিনটেনডেন্ট আব্দুল করিমকে (৫০) এভাবে লাঞ্ছিত করা হয় বলে জানা গেছে।

তবে মারধরের ঘটনা অস্বীকার করেছেন রেলওয়ে শ্রমিকলীগ ঈশ্বরদী শাখার সভাপতি রফিকুল হাসান স্বপন।

‘স্বল্পোন্নত দেশের স্ট্যাটাস হতে বাংলাদেশের উত্তরণ যোগ্যতা অর্জনের সাফল্য’ বিষয় ও (২০-২৫) মার্চ পাঁচ দিনব্যাপী বিশেষ সেবা সপ্তাহ উদযাপন উপলক্ষে বাংলাদেশ রেলওয়ে কর্তৃক আয়োজিত বিভিন্ন কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন পাকশি বিভাগীয় রেলওয়ে ভারপ্রাপ্ত ব্যবস্থাপক আসাদুল হক।

নাম প্রকাশে অনিচ্ছুক প্রত্যক্ষদর্শী একজন রেলকর্মচারী জানান, শোভাযাত্রাটি শুরু হলে রেলওয়ে শ্রমিকলীগ ঈশ্বরদী শাখার সভাপতি রফিকুল হাসান স্বপন, সাধারণ সম্পাদক আসলাম উদ্দিন খান মিলনসহ শ্রমিকলীগ নেতারা রেলওয়ে বিভাগীয় কর্মকর্তাদের সামনেই স্টেশন কর্মকর্তা আব্দুল করিমকে শার্টের কলার ধরে স্টেশন মাস্টারের রুমে নিয়ে চড়-থাপ্পড় মেরে শারীরিকভাবে লাঞ্ছিত করেন।

পরে পাকশি বিভাগীয় রেলওয়ের কর্মকর্তারা গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে পরিবেশ শান্ত করেন। এ সময় বিভাগীয় পরিবহন কর্মকর্তা শওকত জামিল মোহসী, বিভাগীয় বৈদ্যুতিক কর্মকর্তা খাইরুল ইসলাম, বিভাগীয় সংকেত ও টেলিযোগাযোগ প্রকৌশলী আবু হেনা মোস্তফাসহ বিভাগীয় কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে রেলওয়ে শ্রমিকলীগ ঈশ্বরদী শাখার সম্পাদক আসলাম উদ্দিন খাঁন মিলন বলেন, লাঞ্ছিত করা হয়নি। সেবা সপ্তাহ বর্তমান রেলবান্ধব সরকারের একটি মহৎ উদ্যোগ। কিন্তু এই অনুষ্ঠানে ঈশ্বরদীর রেলওয়ে কোনো কর্মচারীকেই আমন্ত্রিত করা হয়নি। তাকে ডেকে শুধু কারণ জানতে চাওয়া হয়েছে।

লাঞ্ছিত হওয়ার বিষয়ে জানতে চাইলে ঈশ্বরদী রেলওয়ে জংশনের স্টেশন সুপারিনটেনডেন্ট আব্দুল করিম কোনো মন্তব্য করতে রাজি হননি। তবে অনুষ্ঠান শুরুর পর তিনি আমন্ত্রণ জানিয়েছেন বলে স্বীকার করেন।

এ ব্যাপারে পাকশি বিভাগীয় রেলওয়ের ভারপ্রাপ্ত ব্যবস্থাপক আসাদুল হক জানান, বিষয়টি যদি এমন হয় যে তাদের আমন্ত্রণ জানানো হয়নি, এটা ভুল হয়েছে। বর্তমান সরকার রেলবান্ধব সরকার। এ ধরনের অনুষ্ঠানে রেলওয়ে শ্রমিক-কর্মচারীদের উপস্থিতি একান্ত কাম্য। পরবর্তীতে আর যেন ভুল না হয়, এজন্য স্টেশন সুপারিনটেনডেন্টকে সতর্ক করা হয়েছে।

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 11
    Shares