Home / আন্তর্জাতিক / সম্মাননা গ্রহণ করে হাসিনা আমাদের সম্মানিত করেছেন : মমতা

সম্মাননা গ্রহণ করে হাসিনা আমাদের সম্মানিত করেছেন : মমতা

ক্রাইম প্রতিদিন, ডেস্ক : পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, ‘আমরা সম্মাননা দিতে চেয়েছিলাম, শেখ হাসিনা তা গ্রহণ করে আমাদেরকে সম্মানিত করেছেন।’

শনিবার সন্ধ্যায় হোটেল তাজ বেঙ্গলে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে একান্ত বৈঠক শেষে সাংবাদিকদের কাছে তিনি একথা বলেন।

এর আগে সন্ধ্যা সোয়া ৬টার দিকে হোটেলে আসেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে তাকে স্বাগত জানান কলকাতাস্থ ডেপুটি হাইকমিশনার তৌফিক হাসান।

বৈঠকে তিস্তা নিয়ে কথা হয়েছে কী না সাংবাদিকদের এমন প্রশ্ন এড়িয়ে গিয়ে মমতা বলেন, ‘এই আলোচনা সৌজন্যমূলক ছিল। ভালো আলোচনা হয়েছে। হাসিনার সঙ্গে সম্পর্ক আমাদের ভালো। ব্যবসায়িক ও সাংস্কৃতিক সম্পর্ক কীভাবে আরও বৃদ্ধি করা যায়, সেসব বিষয়ে আলোচনা হয়েছে।’

তিনি আরও বলেন, এই আলোচনা সৌজন্যমূলক। আমাদের মধ্যে ভ্রাতৃত্বের সম্পর্ক। থিয়েটার রোডের অরবিন্দ ভবনে বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত একটি স্থান আছে। সেখানে শেখ মুজিবুর রহমান মিউজিয়াম তৈরি করবো, যদি তারা রাজি হয়। দুই দেশ রাজি হলে এই কাজ করা সম্ভব।

শেখ হাসিনাকে আমন্ত্রণ জানানো হয়েছে কী না জানতে চাওয়া হলে তিনি বলেন, ‘ভারত ও বাংলাদেশের মধ্যে কোনো রাজনৈতিক বা অন্য কোনো সীমানা নেই। আমি ওনাকে আর উনি আমাকে খুব ভালোবাসেন। আমরা নানা বিষয়ে নিজেদের মধ্য আলোচনা করেছি। ভারত-বাংলাদেশের সম্পর্ক মুক্তিযুদ্ধের সময় থেকে ছিলো, আছে এবং থাকবে।’

প্রধানমন্ত্রী গতকাল শুক্রবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠক করেন। সফরের দ্বিতীয়দিন শনিবার আসানসোলে নজরুল বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে যোগ দেন শেখ হাসিনা। সেখান থেকে তিনি সম্মানসূচক ডক্টর অব লিটারেচার (ডি-লিট) গ্রহণ করেন।

নির্ধারিত শিডিউল অনুযায়ী শনিবার বিকেলে কলকাতায় নেতাজী ভবন পরিদর্শনের পর নেতাজী সুভাষচন্দ্র বসু বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশে রওনা হওয়ার কথা ছিল প্রধানমন্ত্রীর। কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠকের কারণে শিডিউলে পরিবর্তন আনা হয়। পরিবর্তিত সূচি অনুসারে নেতাজি ভবন থেকে তাজ বেঙ্গল হোটেল ফেরেন শেখ হাসিনা। সন্ধ্যার পর সেখানে আসেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক শেষে শনিবার রাতে হোটেল ত্যাগ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাত ৯টার দিকে কলকাতার দমদমের নেতাজি সুভাষচন্দ্র আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বাংলাদেশ বিমানের এক ফ্লাইটে ঢাকার উদ্দেশে রওনা দেন তিনি।

আরও পড়ুন.......

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 12
    Shares