সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি ফরহাদ হাসান জেলা পর্যায়ে শ্রেষ্ঠ নির্বাচিত

ক্রাইম প্রতিদিন,সালাহ উদ্দিন সুমন,নোয়াখালী: নোয়াখালী জেলায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা কমিটির শ্রেষ্ঠ সভাপতি নির্বাচিত হয়েছেন এএসএম ফরহাদ হাসান । সদর উপজেলা শিক্ষা অফিসার মো. জসিম উদ্দিন সেখ এ তথ্য নিশ্চিত করেন । তিনি জানান,নোয়াখালীর ৯টি উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতিদের যাচাই বাছাই এবং তাদের কাজের দক্ষতা দেখে এএসএম ফরহাদ হাসানকে নোয়াখালী জেলার শ্রেষ্ঠ সভাপতি হিসেবে ঘোষণা দেন জেলা প্রশাসক তন্ময় দাস ।

এর আগে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ সভাপতি নির্বাচিত হয়ে তিনি জেলা পর্যায়ের প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন । জেলা পর্যায়েও তিনি শ্রেষ্ঠ সভাপতি হওয়ার গৌরব অর্জন করে। তিনি ২০১৬ সাল থেকে মাইজদী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতির দায়িত্ব পালন করে আসছেন ।

চাটখিল উপজেলার রামনারায়ন পুর ইউনিয়নের কল্যাণ নগর গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম নেয়া কৃতি সন্তান, বিশিষ্ট ব্যবসায়ী, সমাজ হিতৈষী ও নোয়াখালী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর পরিচালক এএসএম ফরহাদ হাসান।

এছাড়াও তিনি রেড় ক্রিসেন্ট সোসাইটি,বৃহত্তর নোয়াখালী জেলা সমিতি, মোহামেডান স্পোটিং ক্লাব ও এফপিএবির আজীবন সদস্য । সমাজ হিতৈষী এ মানুষটি এলাকার বিভিন্ন মসজিদ , মাদ্রাসায় সহায়তার হাত বাড়িয়ে ব্যাপক সুনাম অর্জন করেছেন। পিতা মোঃ বসরাত উল্লাহ জেলা কালেকটরেট কার্যালয়ে উচ্চ পদের দায়িত্বে থেকে অবসর গ্রহন করেন ।
৫ ভাই ২ বোনের মধ্যে হাসান ৫ম এবং সকলের প্রিয় ও ভাই। পারিবারিক ভাবে জেলা সদরের নতুন জেলরোড মমতাময়ী মরহুম মাতার নামে অবস্থিত মনোয়ারা হাউজে বসবাস করেছেন তিনি ও পরিবার। সদা হাস্যজ্জ¦ল এ মানুষটি জেল খানা রোড়ে নিজ এলাকাতে সকল শ্রেণী পেশার মানুষের সাথে মিলেমিশে কথা বলেন। ব্যক্তিগত জীবনে একজন ১ম শ্রেণীর ঠিকাদার। স্ত্রী ও ১ কন্যা সন্তান নিয়ে সুখী জীবন কাটাচ্ছেন। অর্থনৈতিক ভাবে তিনি স্বাবলম্বী । তিনি নোয়াখালী জিলা স্কুল থেকে এস. এস. সি, নোয়াখালী সরকারী কলেজ থেকে এইচ.এস.সি ও বি. কম পাশ করেন। বিশিষ্ট শিক্ষানুরাগী ফরহাদ হাসান নিজ অর্থে মাইজদী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রাক প্রাথমিক কক্ষটি সুসজ্জিত করে দেন।

একান্ত আলাপ কালে তিনি জানান, যে কোন কাজের স্বীকৃতি অবশ্যই আনন্দ এবং গৌরবের । আমি নোয়াখালী জেলায় শ্রেষ্ঠ হতে পেরে নিজেকে ধন্য মনে করছি।
নিজ ব্যবসার পাশাপাশি সমাজের বিভিন্ন উন্নয়ন মুলক কর্মকান্ডে নিয়োজিত থেকে দেশের জন্য কাজ করে যেতে চাই ।

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 17
    Shares