Home / জাতীয় / সরি স্যার, আপনি যেই হোন আপনাকে গাড়ির কাগজ দিতে হবে!

সরি স্যার, আপনি যেই হোন আপনাকে গাড়ির কাগজ দিতে হবে!

ক্রাইম প্রতিদিন, ডেস্ক : একজন ট্রাফিক পরিদর্শকের সঙ্গে সরকারি কর্মকর্তার ক্ষমতার অপব্যবহার ও হুমকি-ধমকির ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে গেছে। রাস্তায় যানজট সৃষ্টির অভিযোগে প্রধানমন্ত্রীর পিএস পরিচয়দানকারী সচিবের গাড়িতে মামলা দিয়েছেন ওই সাহসী পুলিশ।

প্রধানমন্ত্রীর পিএস পরিচয়দানকারী ব্যক্তির নাম ওমর চাঁন বনিক। তিনি শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপসচিব ও মন্ত্রী মুজিবুল হক চুন্নুর পিএস। অবৈধভাবে পার্কিং করা ঢাকা মেট্রো-গ- ৩১- ৫৭১৩ নম্বরের গাড়িটি তার ব্যক্তিগত। তবে প্রধানমন্ত্রীর পিএস পরিচয় দিয়ে ক্ষমতার অপব্যবহারের বিষয়টি অস্বীকার করেছেন উপসচিব ওমর চাঁন বনিক।

ঘটনাটি গত বৃহস্পতিবার দুপুরের। ঘটনাস্থল রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের পাশে। বাংলাদেশ পুলিশের সাহসী ওই কর্মকর্তার নাম তরিকুল ইসলাম সুমন। তিনি ওই ঘটনার বিস্তারিত তথ্য সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভিডিওসহ স্ট্যাটাস দিয়েছেন।

এ বিষয়ে জানতে চাইলে রমনা ট্রাফিক পুলিশের পরিদর্শক তরিকুল ইসলাম সুমন বলেন, অবৈধভাবে পার্কিং করা নয়টি গাড়িকে মামলা করে ১০তম গাড়ির কাছে যাই। গাড়ির চালকের কাছে লাইসেন্স চাইলে ভেতরে থাকা ব্যক্তি বলেন, গাড়ির কোনো কাগজপত্র নেই। আমি ২৪তম বিসিএস ক্যাডার, পিএম এর পিএস। তখন আমি সালাম দিয়ে বলি সরি স্যার, আপনি যেই হোন আপনাকে গাড়ির কাগজ দিতে হবে, মামলা হবে। একই অপরাধে ৯টি গাড়িকে মামলা দিয়েছি। এখন আপনার গাড়ি ছেড়ে দিলে সবাইকে কী জবাব দেব। তখন তিনি বলেন, সাধারণ পাবলিক আর সচিব কি এক?

এ প্রসঙ্গে উপসচিব ওমর চাঁন বনিক বলেন, আমি শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপসচিব। মন্ত্রী মুজিবুল হক চুন্নুর পিএস। আমি কেন প্রধানমন্ত্রীর পিএস পরিচয় দিতে যাব? ভিডিওতে শোনা যাচ্ছে আপনি নিজেকে প্রধানমন্ত্রীর পিএস পরিচয় দিয়েছেন- জবাবে তিনি বলেন, ভিডিওতে কে, কী বলেছে আমি জানি না। আমি পিএম-এর পিএস পরিচয় দেইনি।

পুলিশ পরিদর্শকের সঙ্গে গাড়ি পার্কিং নিয়ে কী হয়েছিল? জানতে চাইলে তিনি বলেন, গাড়ির চালক না বুঝে সেখানে পার্কিং করেছিল। প্রথমবারের মতো তাকে ছেড়ে দিতে অনুরোধ করেছিলাম। তারপরও চালককে জরিমানা করেছে। জরিমানার টাকা দিয়ে বিষয়টি মীমাংসা করা হয়েছে।-যুগান্তর

আরও পড়ুন.......

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 14
    Shares