Home / আন্তর্জাতিক / সর্বকালের সর্বশ্রেষ্ঠ ব্রাজিলের সাপোর্টার!

সর্বকালের সর্বশ্রেষ্ঠ ব্রাজিলের সাপোর্টার!

ক্রাইম প্রতিদিন, ডেস্ক : ফুটবল ইতিহাসের সর্বকালের সর্বশ্রেষ্ঠ দল, সর্বোচ্চ পাঁঁচবারের বিশ্বকাপজয়ী এবং প্রতিটি বিশ্বকাপে অংশগ্রহণ করা একমাত্র দল ব্রাজিল। নানা উত্থান পতনের মধ্য দিয়ে রচয়িত হয়েছে ব্রাজিলের ফুটবলীয় রেকর্ডের এসব সাফল্যগাথা। ব্রাজিলের সাফল্যের সাথে যেমন জড়িত থাকে খেলোয়াড় ও দলের সাথে সংশ্লিষ্ট শবাঈ। ঠিক তেমনি মাঠের বাইরে থেকে পুরো দলকে সমর্থন দেবার জন্য গ্যালারীতে উপস্থিত থাকেন সাপোর্টাররা। তেমনি ব্রাজিলের একজন সাপোর্টারকে নিয়ে আজ কিছু তথ্য তুলে ধরা হলো। কে এই ব্যাক্তি ব্রাজিলের জন্য কি করেছেন তিনি ?

নামঃ ক্লোভিস ফার্নানদেজ

জন্মঃ পোর্তো এলাগ্রে, ব্রাজিল।

ব্রাজিল কে তিনি এতোটা ভালবাসতেন যেইটা এই লেখার মাধ্যমে প্রকাশ পাবে না তবুও তার সম্পর্কে কিছু তথ্য জানলে অবাকই হতে হবে। পেশায় ছিলেন একজন পিজ্জা রেস্টুরেন্ট এর মালিক কিন্তু ব্রাজিলকে ভালবেসে বউ এর পারমিশন নিয়ে সে পদটা তিনি ত্যাগ করে দেন ব্রাজিলকে ভালবেসে, যেন তিনি ব্রাজিলকে আরও সময় দিতে পারেন।

তার হাতে যে কাপটা দেখছেন সেইটা আসলে কোন অরজিনাল বিশ্বকাপ না। নিজের টাকা খরচ করে এই বিশ্বকাপ রেপ্লিকাটা বানিয়েছিলেন তিনি।

ফুটবল কে ভালবাসে গ্যালারিতে বসে খেলা দেখেছেন ১৫০ টি ম্যাচ আরও অবাক হবেন যে তিনি এই রেপ্লিকা নিয়ে ৭টি বিশ্বকাপে অংশগ্রহণ করে ছিলেন যা অবাক হবারই মত। এমনকি তিনি ৬০ টি আলাদা আলাদা দেশে গিয়ে ব্রাজিলকে গ্যালারি থেকে উৎসাহিত করেছেন যা হয়তো প্রায়ই অসম্ভব কিন্তু তিনি তা সম্ভব করেছেন। জার্মানির বিপক্ষে বিশ্বকাপ সেমি ফাইনালে তিনি দেখিয়েছিলেন আর এক মহানুভবতা। নিজের টাকা দিয়ে বানানো এই রেপ্লিকাটা তিনি দিয়ে দেন এক জার্মান ফ্যান কে সাথে তিনি বলেছিলেন এইটা দাবিদার আমি না তুমি, নিয়ে নাও এই রেপ্লিকা । সেইদিন টিভি পর্দায় বারবার দেখা যাচ্ছিল তার ঐ অশ্রুঝরা নয়ন দুটি । ২০১৫ কোপা আমেরিকায় ছিল তার শেষ টুর্নামেন্ট তাকে আমরা আর দেখতে পাব না কিন্তু তার এই বিশাল কীর্তি রয়ে যাবে চিরকাল ছুয়ে যাবে কোটি কোটি ভক্তের হৃদয়।

উল্লেখ্য, ২০১৫ সালের সেপ্টেম্বর মাসে তিনি পরলোক গমন করেন। তার ঐ নশ্বর দেহের মৃত্যু হলেও ফুটবলের মাঝে বেঁচে থাকবেন চিরকাল। লাভ ইউ ম্যান ।

আরও পড়ুন.......

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 2
    Shares