সাদিকুরের সেঞ্চুরি তে ইয়াসিরের আক্ষেপ

ক্রাইম প্রতিদিন: প্রথম শ্রেণির ক্রিকেটে প্রথম সেঞ্চুরির স্বাদ পেয়েছেন সাদিকুর রহমান। তবে কাছে গিয়েও সেঞ্চুরি না পাওয়ার আক্ষেপে পুড়েছেন ইয়াসির আলী।

এই দুজনের ব্যাটে চড়ে ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডে প্রথম দিনে সিলেটের বিপক্ষে ৯ উইকেটে ২৮২ রান তুলেছে চট্টগ্রাম বিভাগ। সাদিকুর করেছেন ১০৬, ইয়াসির ৮৪।

কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সোমবার দ্বিতীয় স্তরের এই ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে নেমে চট্টগ্রামের শুরুটা ভালো ছিল না। ২৩ রানেই ফিরে যান ওপেনার মাহিদুল ইসলাম অঙ্কন। দ্বিতীয় উইকেটে অধিনায়ক মুমিনুল হককে নিয়ে প্রতিরোধ গড়েন সাদিকুর।

৭ রানের জন্য ফিফটি পাননি মুমিনুল। ৫২ বলে ৬ চারে ৪৩ রান করে নাবিল সামাদের বলে বোল্ড হন বাঁহাতি ব্যাটসম্যান। তার বিদায়ে ভাঙে ৬৬ রানের দ্বিতীয় উইকেট জুটি।

এরপরই চট্টগ্রাম নিজেদের সেরা ১৩৭ রানের জুটিটা পায় সাদিকুর ও ইয়াসিরের কল্যাণে। শাহানুর রহমানের বলে বোল্ড হওয়ার আগে সাদিকুর তুলে নেন সেঞ্চুরি। ১৯০ বলে ৯ চারে ১০৬ রানের ইনিংসটি সাজান তিনি।

এরপর তাসামুল ডাক মেরে ফিরলেও ইরফান শুক্কুরকে সঙ্গে নিয়ে ইয়াসির দলকে এগিয়ে নেওয়ার পাশাপাশি সেঞ্চুরির দিকে এগিয়ে যাচ্ছিলেন। কিন্তু ৮৪ রান করে শাহানুরের বলে জাকির হাসানের গ্লাভসে ধরা পড়েন তিনি।

ইয়াসিরের বিদায়ের পরই ধসে নামে চট্টগ্রামের ব্যাটিংয়ে। ৪ উইকেটে ২৫৫ থেকে দ্রতই স্কোর হয়ে যায় ৯ উইকেটে ২৬৭! ইরফান করেন ১৬। নাঈম হাসান, ইয়াসিন আরাফাত, ইফরান হোসেন- তিনজনই ডাক মারেন।

শেষ উইকেটে জুবায়ের হোসেনের (৪) সঙ্গে ১৫ রানের জুটিতে অবিচ্ছিন্ন আছেন মোহাম্মদ সাইফউদ্দিন (২০*)।

সিলেটের শাহানুর ৫৮ রানে নিয়েছেন ৩ উইকেট। নাবিল সামাদ ও আবু জায়েদ রাহী নিয়েছেন ২টি করে উইকেট। একটি করে উইকেট পেয়েছেন খালেদ আহমেদ ও এনামুল হক জুনিয়র।

আপনার মন্তব্য লিখুন
শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 4
    Shares
x

Check Also

একরামুল করিম চৌধুরী এমপির মিছিল জনসমুদ্রে পরিণত

সালাহ উদ্দিন সুমন,নোয়াখালী: প্রতীক বরাদ্দের পর থেকে ...