সার্জেন্ট কতৃক সাংবাদিক নির্যাতন : মাইনুল ইসলাম পলাশের তিব্র নিন্দা

ক্রাইম প্রতিদিন : সার্জেন্ট কতৃক সাংবাদিক নির্যতন হওয়ায়, তিব্র নিন্দা, প্রতিবাদ ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করছেন ক্রাইম প্রতিদিন এর সম্পাদক ও অপরাধ মুক্ত বাংলদেশ চাই আন্দোলনের সভাপতি এ জেড এম মাইনুল ইসলাম পলাশ।

তিনি এক বার্তায় বলেন সাংবাদিক হলো জাতির বিবেক। যেখানে আইন শৃঙ্খলা-বাহিনী, সরকার ও সাংবাদিক একে অপরের সহযোগী সেখানে এ ধরনের ঘটনা সত্যিই দুঃখ জনক। আমি এর তিব্র নিন্দা, প্রতিবাদ ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করছি।

প্রসঙ্গত, রাজধানীর মৎস্য ভবনের সামনে এক ফটো সাংবাদিককে মারধর করেছেন মুস্তাইন নামে ট্রাফিক পুলিশের এক সার্জেন্ট। গতকাল বুধবার বিকেল সাড়ে ৪টায় এ ঘটনা ঘটে। ওই ফটো সাংবাদিকের নাম নাসির উদ্দিন। তিনি মানবজমিন পত্রিকায় কাজ করেন। প্রেস ক্লাব থেকে অফিসে যাওয়ার পথে মৎস্য ভবনের সামনে তাকে আটকে গাড়ির কাগজপত্র দেখতে চান সার্জেন্ট মুস্তাইন। কাগজপত্র ঠিক থাকলেও তার সঙ্গে হেলমেট না থাকায় একটি মামলা দিতে চান সার্জেন্ট। মামলা না দেয়ার অনুরোধ করলেও তিনি শোনেননি এবং মামলা দেন। এ সময় নাসির ব্যাগ থেকে ক্যামেরা বের করার সঙ্গে সঙ্গে তার জামার কলার ধরে চড়-থাপ্পড় মেরে পুলিশ বক্সে নিয়ে যান ওই সার্জেন্ট।

নাসির বলেন, আমি সার্জেন্টকে জানাই তিন-চারদিন আগে আমার হেলমেট চুরি হয়েছে। বেতন পেলে কিনব। কিন্তু তিনি কোনো কথা না শুনেই আমাকে মামলা দেন। তিনি বলেন, আমি নাকি হলুদ সাংবাদিক। এ সময় আমি ব্যাগ থেকে ক্যামেরা বের করতে চাইলে তিনি আমার হাত থেকে ক্যামেরা নিয়ে আরেক পুলিশ কর্মকর্তাকে দেন এবং আমাকে মারধর করেন। পরে সিনিয়র সাংবাদিকরা এসে আমাকে উদ্ধার করে নিয়ে যান।

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 111
    Shares