Breaking News

সৌরভের চোখে ফেভারিট পাকিস্তান

ক্রাইম প্রতিদিন : আসন্ন বিশ্বকাপের চার সেমিফাইনালিস্ট দলের নাম উল্লেখ করেছেন ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলী। তিনি মনে করেন, এবারের বিশ্বকাপে শিরোপার দৌড়ে বেশ এগিয়ে থাকবে তার দেশসহ অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও পাকিস্তান। এই চার দলই সেমিতে খেলতে পারে।

তবে টুর্নামেন্টের ফেভারিট হিসেবে ভারতকেই এগিয়ে রাখছেন সৌরভ। তার মতে, শুধু ক্রিকেটের বৈশ্বিক আসরেই নয়, যে কোনো টুর্নামেন্টেই ফেভারিটের তালিকায় থাকবে টিম ইন্ডিয়া।

বিরাট কোহলির দলকে শিরোপা জয়ের অন্যতম দাবিদার উল্লেখ করে সৌরভ বলেন, এবারের বিশ্বকাপটি তীব্র প্রতিযোগিতামূলক হবে। শিরোপা জেতার দারুণ সম্ভাবনা আছে ভারত, পাকিস্তান, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের। এরাই শেষ চারে খেলতে পারে। তবে এদের মধ্যে শিরোপা জয়ের সবচেয়ে বড় দাবিদার টিম ইন্ডিয়া। আমাদের দলটি বেশ শক্তিশালী, একেবারে ব্যালান্সড। এখন যে কোনো টুর্নামেন্টেই ফেভারিট হিসেবে গণ্য হবে।

২০০৩ বিশ্বকাপে ভারতের অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেন সৌরভ। তিনি বলেন, এবারের বিশ্বকাপ হবে রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে। যেখানে অংশগ্রহণকারী ১০ দল প্রত্যেকে একে অপরের মোকাবেলা করবে। মূলত সেই কারণেই এ আসর প্রতিযোগিতামূলক হবে।

এ টুর্নামেন্টে কোনো দলকেই সহজ ভাবছেন না সৌরভ। ভারতীয় কিংবদন্তির ভাষ্যমতে, বিশ্বকাপের অন্যতম জমজমাট আসর হবে এটি। এ বিশ্বকাপের ফরম্যাটই সম্ভবত সেরা। একে অপরের সঙ্গে খেলে সেরা চার দল সেমিফাইনালে উঠবে। কোনো সহজ প্রতিপক্ষ নেই।

এবারের বিশ্বকাপে কোনো গ্রুপপর্ব থাকছে না। অংশ নেয়া ১০ দলই একে অপরের বিপক্ষে খেলবে। টুর্নামেন্টে মোট ৪৮টি ম্যাচ হবে। যেখানে গ্রুপপর্বেই খেলা হবে ৪৫টি। ৩০ মে ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা ম্যাচ দিয়ে পর্দা উঠবে বিশ্বকাপের দ্বাদশ আসরের।

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন